কবরী'র মৃত্যুর সংবাদে কাঁদলেন শাবানা

প্রকাশ : ১৭ এপ্রিল ২০২১, ১৪:২১

সাহস ডেস্ক

ঢাকাই সিনেমার মিষ্টি মেয়ে খ্যাত নায়িকা সারাহ বেগম কবরী আর নেই। করোনায় আক্রান্ত হয়ে ১৩ দিন চিকিৎসা নেয়ার পর ১৬ এপ্রিল দিবাগত রাত ১২টা ২০ মিনিটে মৃত্যুবরণ করেছেন তিনি৷

দীর্ঘদিনের সহকর্মী ছিলেন দুই নায়িকা শাবানা ও কবরী। ছিলেন একে অন্যের সবচেয়ে শক্ত প্রতিদ্বন্দ্বীও৷ নায়ক রাজ্জাকের সঙ্গে দুজনের জুটি হওয়া নিয়েও কঠিন প্রতিযোগিতা হয়েছে। তবু পর্দার বাইরে দুজনে ভালো বন্ধুও ছিলেন৷ একে অন্যের কাজের সমালোচক ছিলেন।

কবরীর মৃত্যুর খবর শুনেছেন আমেরিকায় স্থায়ী হওয়া অভিনেত্রী শাবানাও৷ শুনেই কেঁদে উঠলেন৷ কান্নাভেজা কণ্ঠে বললেন, 'কবরী একজনই হয়....!'

দেশের জনপ্রিয় অভিনেতা মিশা সওদাগর তার ফেসবুকে লিখেছেন, কবরী আপুর মৃত্যুর কথা যখন শাবানাজিকে বললাম তিনি অনেকক্ষণ কোনো কথা বলেননি। তারপর কান্নাভেজা কণ্ঠে বললেন, 'কবরী একজনই হয়।' লিজেন্ডদের প্রতি লিজেন্ডদের অসাধারণ রেসপেক্ট।

এদিকে, বাংলা সিনেমার কিংবদন্তি অভিনেত্রী-নির্মাতা-নেতা সারাহ বেগম কবরীর মরদেহ শেষ শ্রদ্ধা জানানোর জন্য শহীদ মিনার বা এফডিসি নেওয়া সম্ভব হচ্ছে না বলে জানিয়েছেন কবরীর ছেলে শাকের চিশতী ও বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির একাধিক নেতা।

শনিবার (১৭ এপ্রিল) বাদ জোহর এই কিংবদন্তির জানাজা ও দাফন হবে রাজধানীর বনানী কবরস্থানে। একইস্থানে মুক্তিযোদ্ধা হিসেবে তাকে রাষ্ট্রীয় উদ্যোগে দেওয়া হবে গার্ড অব অনার।

শাকের চিশতী বলেন, করোনা মহামারির এই পরিস্থিতিতে আমরা অন্য কোথাও ওনাকে নিয়ে যেতে পারছি না। বনানীতেই আম্মাকে গার্ড অব অনার দিয়ে জানাজা শেষে দাফন করা হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত