ক্যান্সারে মারা গেলেন ‘ব্ল্যাক প্যান্থার’

প্রকাশ : ২৯ আগস্ট ২০২০, ১৪:২১

সাহস ডেস্ক

কোলোন ক্যান্সারের কাছে হার মেনে মাত্র ৪৩ বছর বয়সেই না ফেরার দেশে পাড়ি জমালেন হলিউডের ‘ব্ল্যাক প্যান্থার’ খ্যাত সুপার হিরো চ্যাডউইক বোসম্যান। গত চার বছর ধরে কোলোন ক্যান্সারের সাথে লড়াই করছিলেন তিনি।

চ্যাডউইকের মুখপাত্র নিকি ফিওরাভান্তে’র বরাতে এপি জানিয়েছে, শুক্রবার (২৮ আগস্ট) লস অ্যাঞ্জেলেসে নিজের বাড়িতে শেষ নি:শ্বাস ত্যাগ করেন হলিউডের এই সুপারস্টার।

জানা যায়, ২০১৬ সালে কোলোন ক্যান্সার ধরা পড়লেও এ বিষয়ে কখনোই প্রকাশ্যে কারও সাথে আলোচনা করেননি বোসম্যান।

শনিবার সকালে চ্যাডউইক বোসম্যানের টুইটার হ্যান্ডেল থেকে তার মৃত্যুর কথা জানিয়ে লেখা হয়, গভীর দু:খের সঙ্গে জানাতে হচ্ছে যে চ্যাডউইক আর নেই। ২০১৬ সালে তার স্টেজ ৩ কোলোন ক্যান্সার ধরা পড়ে। পরে সেটি স্টেজ ৪–এ চলে যায়। তিনি গত ৪ বছর এই ক্যান্সারের সাথে লড়াই করেছেন। এই পরিস্থিতির মধ্যেও ভক্তদের জন্য বিভিন্ন চরিত্র উপহার দিয়েছেন সত্যিকারের এই যোদ্ধা।

২০১৮ সালে সেরা সিনেমা হিসেবে অস্কার জয় করেছিল চ্যাডউইক বোসম্যান অভিনীত ‘ব্ল্যাক প্যান্থার’। যা ছিল প্রথম সুপার হিরো সিনেমার অ্যাকাডেমি অ্যাওয়ার্ড জয়। এই ছবিতে অভিনয়ের জন্য রীতিমতো অধ্যাবসায় করেছিলেন চ্যাডম্যান, কারণ কৃষ্ণাঙ্গদের সুপার হিরো হিসেবে নিজেকে প্রতিষ্ঠা করার এই সুযোগ তার কাছে ছিল স্বপ্নের মতো।

মার্ভেলের তৈরি ‘ব্ল্যাক প্যান্থার’ সিনেমাটি রেকর্ড পরিমাণ ব্যবসা করেছিল বক্স অফিসেও। এর আগে ২০১৩ সালে মার্কিন বেসবল কিংবদন্তি জ্যাকি রবিনসনের বায়োপিক ‘ফরটি টু’ করে প্রশংসিত হন বোসম্যান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত