x

এইমাত্র

  •  গত ২৪ ঘন্টায় করোনায় নতুন সংক্রমিত ২৬৫৪ জন, মৃত ৩৩ জন
  •  লেবাননে ভয়াবহ বিস্ফোরণ; নিহত ৭৮ এবং আহত ৪ হাজারের অধিক
  •  মহামারি করোনাভাইরাসে বিশ্বব্যাপী মৃত্যু ৭ লাখ ৫ হাজার, আক্রান্ত ১ কোটি ৮৭ লাখেরও বেশি
  •  লেবানন বিস্ফোরণে নিহত ৩ বাংলাদেশী, আহত ৭৮

মার্চে মুক্তি পাচ্ছে যত সিনেমা

প্রকাশ : ০১ মার্চ ২০২০, ১৪:৪৪

সাহস ডেস্ক

শুরু হলো মার্চ মাস। মুক্তির লক্ষ্যে চলচ্চিত্রের খাতায়ও লেখা হচ্ছে নতুন ছবির নাম। প্রযোজক সমিতির হিসাব অনুযায়ী, মার্চ মাসে একগুচ্ছ ছবি আসছে সিনেমা হলে।

মাসের প্রথম সপ্তাহে, অর্থাৎ ৬ মার্চ মুক্তির তালিকায় আছে মাসুমা রহমানের ‘চল যাই’ ও বি এইচ নিশানের ‘নারীর শক্তি’ ছবি দুটি। তবে প্রযোজক সমিতি সূত্রে জানা গেছে, ছবি দুটি মুক্তি না-ও পেতে পারে। ছবি দুটির বদলে দেখা যেতে পারে বাংলাদেশের নুসরাত ইমরোজ তিশা, ভারতের পরমব্রত ও পাওলি দাম অভিনীত যৌথ প্রযোজনার ছবি ‘হলুদ বনি’ এবং শাকিব খান, নুসরাত ফারিয়া ও রোদেলা জান্নাত অভিনীত ‘শাহেনশাহ’ ছবি দুটি। ‘হলুদ বনি’ ছবিটির পরিচালক তাহের শিপন ও মুকুল রায় চৌধুরী এবং ‘শাহেনশাহ’ ছবির পরিচালক শামীম আহমেদ।

প্রযোজক সমিতির সাধারণ সম্পাদক শামসুল আলম জানিয়েছেন, ‘চল যাই’ ও ‘নারীর শক্তি’ ছবি দুটি না-ও মুক্তি পেতে পারে। এর বিকল্প হিসেবে ‘হলুদ বনি’ ও ‘শাহেনশাহ’ মুক্তির সম্ভাবনা আছে।

‘হলুদ বনি’ ছবির বাংলাদেশ অংশের প্রযোজনা প্রতিষ্ঠান ইমপ্রেস টেলিফিল্ম থেকে জানানো হয়েছে, এই ছবি স্টার সিনেপ্লেক্স, ব্লকবাস্টারসহ অল্প কিছু হলে মুক্তি দেওয়া হবে। অন্যদিকে প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়ার ব্যবস্থাপক রেজাউল করিম জানিয়েছেন, প্রায় ৭০টি হলে মুক্তির প্রক্রিয়া চলছে ‘শাহেনশাহ’ ছবির। এরই মধ্যে ৪০টি হল চূড়ান্ত হয়েছে। যদিও ‘শাহেনশাহ’ ছবিটি এর আগে কয়েকবার মুক্তির কথা উঠলেও প্রেক্ষাগৃহে মুক্তি পায়নি।

দ্বিতীয় সপ্তাহ ১৩ মার্চ মুক্তির তালিকায় আছে অপু বিশ্বাস ও বাপ্পী চৌধুরী অভিনীত দেবাশীষ বিশ্বাস পরিচালিত ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ ২’ ছবিটি। এদিন আরও মুক্তি পাবে মাসুদ হাসান উজ্জ্বলের প্রথম সিনেমা শার্লিন ফারজানা ও ইমতিয়াজ বর্ষণ অভিনীত ছবি ‘ঊনপঞ্চাশ বাতাস’। ‘ঊনপঞ্চাশ বাতাস’ খুব বেশি হলে মুক্তি দিচ্ছেন না বলে জানিয়েছেন পরিচালক। আর ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ ২’ ছবির প্রযোজনা প্রতিষ্ঠান আরটিভির অনুষ্ঠানপ্রধান দেওয়ান শামসুর রকিব জানিয়েছেন, আগে থেকেই ১৩ মার্চ ছবিটির মুক্তির শিডিউল নেওয়া আছে। তবে আগামীকাল সোমবার চূড়ান্তভাবে মুক্তির বিষয়টি জানানো হবে সবাইকে। ছবিটি এক সপ্তাহ পিছিয়ে ২০ মার্চও মুক্তি পেতে পারে।

সুজন বড়ুয়ার ‘বান্ধব’ ছবিটি মুক্তির তালিকায় আছে ২০ মার্চ, তৃতীয় সপ্তাহে। ছবিটির প্রযোজনা প্রতিষ্ঠান অনুপম কথাচিত্রের কর্ণধার অনুপ কুমার বড়ুয়া বলেন, ‘এটি বাণিজ্যিক ঘরানার ছবি না, একটু ভিন্ন ধারার। তাই সিনেপ্লেক্স, ব্লকবাস্টারসহ ২০টির মতো হলে মুক্তি দেওয়ার ইচ্ছা আছে।’

মাসের শেষ দিকে চতুর্থ সপ্তাহে ২৭ মার্চ মুক্তির তালিকায় আছে ইদ্রিস হায়দারের ‘নীল ফড়িং’ ও কামার আহমাদ সাইমনের ‘নীল মুকুট’ ছবি দুটি। ‘নীল মুকুট’ ছবির পরিচালক জানান, ২৭ মার্চ ‘নীল মুকুট’ মুক্তি দেবেন। তবে কয়টি হলে ছবিটি মুক্তি পাবে, তা তিনি নিশ্চিত করেননি।

মুক্তির তিন সপ্তাহে পড়েছে শাকিব-বুবলী অভিনীত কাজী হায়াতের ‘বীর’। এখনো ৪২টি প্রেক্ষাগৃহে চলছে ছবিটি। গত শুক্রবার ১৬টি হলে মুক্তি পেয়েছে নিরব ও প্রিয়াংকা অভিনীত রফিক সিকদারের ছবি ‘হৃদয় জুড়ে’। পাশাপাশি বাংলাদেশে ১৩টি হলে চলছে জয়া আহসান ও কলকাতার প্রসেনজিৎ অভিনীত আমদানির মাধ্যমে আসা অতনু ঘোষের ‘রবিবার’ ছবিটি।

তথ্যসূত্র: প্রথম আলো

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত