তৌকীরের হাতে সেরা নির্মাতার পুরস্কার

প্রকাশ : ২৫ জানুয়ারি ২০২০, ১৩:৪৩

সাহস ডেস্ক

অভিনেতা-নির্মাতা তৌকীর আহমেদ কাজের স্বীকৃতিস্বরূপ অনেক সম্মাননা পেয়েছেন। আবারো সেরার পুরস্কার পেলেন।

সম্প্রতি ভারতের রাজস্থানে অনুষ্ঠিত হল ‘ষষ্ঠ রাজস্থান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’। এ উৎসবে প্রদর্শিত হয়েছে তৌকীর আহমেদ পরিচালিত ছবি ‘ফাগুন হাওয়ায়’। এটি পরিচালনার জন্য সেরা পরিচালকের পুরস্কার পেয়েছেন এ নির্মাতা। 

তিনি বলেন, বাংলাদেশের ছবি বিশ্বের বিভিন্ন দেশে যাচ্ছে। এটি অবশ্যই আমাদের জন্য সম্মানের। রাজস্থান উৎসবেও দুটি বাংলা ছবি প্রদর্শিত হয়েছে। বাংলা ভাষাভাষী দর্শক ছাড়াও অন্যান্য ভাষার দর্শকও ছবি দুটি দেখেছেন। ছবি পরিচালনার জন্য পুরস্কার পেয়েছি, এটি অবশ্যই সম্মানের।

তৌকীর আহমেদ ছাড়াও এ উৎসবে বাংলাদেশের পরিচালক মিজানুর রহমান লাবু পরিচালিত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘মালা ভাবি’ স্পেশাল জুরি ম্যানশন অ্যাওয়ার্ড অর্জন করেছে। এতে অভিনয় করার জন্য টুটুল চৌধুরী সেরা অভিনেতা নির্বাচিত হয়েছেন। 

টিটো রহমানের ‘বউ কথা কও’ গল্পের অনুপ্রেরণায় নির্মিত হয়েছে ‘ফাগুন হাওয়ায়’ সিনেমা। ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত এ চলচ্চিত্রে প্রধান চরিত্রে অভিনয় করেছেন নুসরাত ইমরোজ তিশা ও সিয়াম আহমেদ। 

এছাড়াও অভিনয় করেছেন আবুল হায়াত, আফরোজা বানু, ফারুক হোসেন, সাজু খাদেম, আজাদ সেতু, হাসান আহমেদ প্রমুখ। ২০১৯ সালের ১৫ ফেব্রুয়ারি মুক্তি পায় এ সিনেমা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত