জেমস বন্ডের ভূমিকায় এবার নারী

প্রকাশ : ১৭ জুলাই ২০১৯, ১৯:১৩

জেমস বন্ডের নতুন সিনেমায় ০০৭ চরিত্রে এতদিন যা ঘটেনি বা বন্ড প্রেমিরা যা কল্পনাও করতে পারেননি এবার তাই হতে চলেছে। জেমস বন্ডের পরবর্তী ছবিতে ০০৭ চরিত্রে দেখা যাবে এক কৃষ্ণাঙ্গ  লাশানা লিঞ্চকে। লাশানাকে শেষ দেখা গিয়েছিল ক্যাপ্টেন মার্ভেলের মারিয়া রামবিউ চরিত্রে।

জেমস বন্ডের সিনেমা মানেই, আধুনিক সব গ্যাজেট, গাড়ি আর মহিলাদের সঙ্গে প্রেম পর্ব। জেমস বন্ডের চরিত্রে শন কনারি থেকে ড্যানিয়েল ক্রেগ পর্যন্ত মোট সাত জন অভিনয় করেছেন। প্রত্যেক বারই ছক মেনে শ্বেতাঙ্গ পুরুষকে বাছা হয়েছে এই চরিত্রের জন্য। সেই চেনা ছকই এবার ভাঙতে চলেছে জেমস বন্ডের আগামী ছবি ‘বন্ড ২৫’-এ। একে মহিলা তার ওপর কৃষ্ণাঙ্গ ০০৭ পেতে চলেছেন জেমস বন্ড প্রেমীরা।

যারা এই খবরে হতাশ হলেন, তাদের একেবারে হতাশ না হওয়ার রসদও আছে। ড্যানিয়েল ক্রেগ নতুন এই ছবিতে লিঞ্চ নামে যিনি 'নমি' চরিত্রে অভিনয় করছেন, তাঁর হাতে ০০৭-এর দায়িত্ব তুলে দিলেও 'এমআই৬' এর অফিস ছেড়ে যাচ্ছেন না। সূত্রমতে, ছবিতে দেখা যাবে নতুন এজেন্টের হাতে দায়িত্ব তুলে দিয়ে ডেস্ক জবে থাকছেন কমান্ডার বন্ড।

ক্যাসিনো রয়্যাল, কোয়ান্টাম অব সোলেস, স্কাই ফল, স্পেকট্রার পর ড্যানিয়েল ক্রেগের এটি পঞ্চম বন্ড ছবি। এখনই তার বয়স ৫১ বছর। তাই স্বাভাবিক ভাবেই স্পেকট্রার পরই প্রশ্ন উঠছিল পরবর্তী বন্ড কে? সেই প্রশ্নের এবার নির্দিষ্ট উত্তর মিলল। বিশ্বের বহু অভিনেত্রী একাধিক বার জানিয়েছেন, বন্ড তাদের স্বপ্নের চরিত্র। তারা যদি সুযোগ পান বন্ডের চরিত্রে স্বচ্ছন্দে অভিনয় করতে চান। এবার দেখার, ০০৭-এর চরিত্রে একজন কৃষ্ণাঙ্গ মহিলাকে দর্শকরা কতটা গ্রহণ করেন। তবে নেটিজেন এখন থেকেই তাদের প্রতিক্রিয়া দিতে শুরু করেছে।

সাহস২৪.কম/জুবায়ের/রনি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত