x

এইমাত্র

  •  গত ২৪ ঘন্টায় করোনায় নতুন সংক্রমিত ৩৩৬০ জন, মৃত ৪১ জন
  •  বাংলাদেশ ব্যাংকের গভর্নরের চাকরির সময়সীমা বাড়িয়ে বিল পাস
  •  মহামারি করোনাভাইরাসে বিশ্বব্যাপী মৃত্যু ৫ লাখ ৫২ হাজার, আক্রান্ত ১ কোটি ২১ লাখেরও বেশি
  •  রিজেন্টের প্রতারণা : সাহেদের প্রধান সহযোগী গ্রেফতার
  •  শিগগিরই কলেজে ভর্তি শুরু হবে: সংসদে শিক্ষামন্ত্রী

সুবীর নন্দীর মরদেহ আসবে কাল

প্রকাশ : ০৭ মে ২০১৯, ১৩:০২

সাহস ডেস্ক

সদ্য প্রয়াত বরেণ্য সঙ্গীতশিল্পী সুবীর নন্দীর মরহেদ আগামীকাল (৮ মে) ভোরে রিজেন্ট এয়ারওয়েজের একটি উড়োজাহাজে দেশে এসে পৌঁছাবে। এরপর সকাল ১১টায় সর্বস্তরের মানুষের শেষ শ্রদ্ধা জানাতে শিল্পীর মরদেহ নিয়ে যাওয়া হবে কেন্দ্রীয় শহীদ মিনারে।

মঙ্গলবার (৭ মে) সকালে এসব তথ্য জানিয়েছেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুস।

তিনি জানান, বুধবার ভোর ৬টা ১০ মিনিটে সুবীর নন্দীর মরদেহ দেশে এসে পৌঁছাবে। সেখান থেকে সুবীর নন্দীর মরদেহ প্রথমে নিয়ে যাওয়া হবে তার গ্রিনরোডের বাসভবনে। তারপর নেওয়া হবে ঢাকেশ্বরী মন্দিরে। সেখান থেকে আনা হবে কেন্দ্রীয় শহীদ মিনারে। কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা জানানোর পর দুপুরে সবুজবাগে বরদেশ্বরী কালীমন্দির ও শ্মশানে সুবীর নন্দীর শেষকৃত্য অনুষ্ঠিত হবে।

সুবীর নন্দী সিঙ্গাপুর জেনারেল হাসপাতালের এমআইসিইউতে চিকিৎসাধীন থাকা অবস্থায় বাংলাদেশ সময় মঙ্গলবার ভোর সাড়ে চারটার দিকে তিনি মারা যান।

এর আগে, গত ৫ মে চিকিৎসাধীন অবস্থায় এ শিল্পীর হার্ট অ্যাটাক হয়। তখন হার্টে চারটি স্টেন্টও পরানো হয়। এরপর ৬ মে সকালেও আরেক দফা তার হার্ট অ্যাটাক হয়েছিল।

৬৬ বছর বয়সী সুবীর নন্দী দীর্ঘদিন ধরে ডায়াবেটিস রোগে ভুগছিলেন। তার হার্টে বাইপাস অপারেশন করা হয়েছিল। কিডনিতেও সমস্যা ছিল।

গত পহেলা বৈশাখের রাতে সিলেট থেকে ঢাকায় ফেরার পথে ট্রেনে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন সুবীর নন্দী। এরপরই তাকে ঢাকার সিএমএইচে নেওয়া হয়। পরে সিএমএইচের জরুরি বিভাগেই হার্ট অ্যাটাক হয় তার। এরপরই সুবীর নন্দীকে লাইফ সাপোর্ট দেওয়া হয়। সেখানে ব্রিগেডিয়ার জেনারেল ডা. তৌফিক এলাহির তত্ত্বাবধানে চিকিৎসাধীন ছিলেন তিনি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত