অ্যানিমেশন সিনেমায় জয়া

প্রকাশ : ২৯ মার্চ ২০১৯, ১৫:২০

সাহস ডেস্ক

ভিন্নধর্মী কোনো নাটক, চলচ্চিত্র এবং গানের খোঁজ পেলে সেটার অকপটে প্রশংসা করেন অভিনয়শিল্পী জয়া আহসান। দেশের দর্শকের কাছে তিনি যতটা পছন্দের, দেশের বাইরের ঠিক ততটাই।

তরুণ নিমার্তা ওয়াহিদ ইবনে রেজার উৎসাহ জোগাতে তাঁর অ্যানিমেটেড সিনেমার অংশও হচ্ছেন জয়া। রেজার অ্যানিমেশন সিনেমারও প্রশংসা করতে কোনো কার্পণ্য করেননি দেশের এই সু–অভিনেত্রী।

‘সারভাইভিং সেভেন্টি ওয়ান-অ্যান আনটোল্ড স্টোরি অব অ্যান আননোন ওয়ার’ ছবিতে কণ্ঠ দেওয়ার প্রস্তাবটি সানন্দে গ্রহণ করেছেন জয়া আহসান।

একাত্তরের মুক্তিযুদ্ধের গল্প নিয়ে অ্যানিমেশন ছবি তৈরি করছেন ওয়াহিদ ইবনে রেজা। তিনি বলেন, ‘ছবিটি বাস্তব কাহিনি অবলম্বনে তৈরি হচ্ছে। ছবিতে দেখা যাবে ধ্রুব ও আক্কু নামে দুই বন্ধুর গল্প, যারা একসঙ্গে মুক্তিযুদ্ধের সময় অনেক রোমহর্ষক ঘটনার পর প্রাণে বেঁচে যায় এবং যোগ দেয় যুদ্ধে।’

জয়া বলেন, ‘মুক্তিযুদ্ধের প্রেক্ষাপটে আমাদের দেশে কোনো অ্যানিমেশন ছবি তৈরি হয়নি। আমি বরাবরই নতুনদের কাজ দেখি, ভালো লাগলে বলি। এই ছবিতে কণ্ঠ দেওয়ার কাজটা করতে রাজি হয়েছি চমৎকার কাজে উৎসাহ দিতেই।’

‘সারভাইভিং সেভেন্টি ওয়ান-অ্যান আনটোল্ড স্টোরি অব অ্যান আননোন ওয়ার’ নামে এই স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে জয়া আহসান ছাড়াও মেহের আফরোজ শাওন, তানযীর তুহিন, গাউসুল আলম শাওন, সামির আহসান, অনিক খান আর ওয়াহিদ ইবনে রেজা কণ্ঠ দেবেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত