চলচ্চিত্র দিবসে ৬৪ জেলায় চলচ্চিত্র প্রদর্শনী

প্রকাশ : ২৭ মার্চ ২০১৯, ১৬:৫৪

সাহস ডেস্ক

আগামী ৩ এপ্রিল জাতীয় চলচ্চিত্র দিবস। দিনটি যথাযথ উৎসব ও আনন্দ আয়োজনের মধ্য দিয়ে পালন করবে বাংলাদেশ শিল্পকলা একাডেমি। এ উপলক্ষে দেশের ৬৪ জেলায় চলচ্চিত্র প্রদর্শনী ও সভা সেমিনারের আয়োজন করতে যাচ্ছে বলে জানানো হয়েছে। 

জাতীয় চলচ্চিত্র দিবস উপলক্ষে ৩ এপ্রিল নানা আয়োজনের মধ্যদিয়ে পালনা করা হবে। এ আয়োজন ৩ এপ্রিল থেকে ৬ এপ্রিল পর্যন্ত চলবে। শিল্পকলা একাডেমির নন্দন মঞ্চে থাকবে নানা আয়োজন। প্রথম দিনে থাকছে আলোচনা সভার মাধ্যমে এটি শুরু হবে। 

৪ এপ্রিল বিকাল ৪টায় সেমিনার ও চলচ্চিত্র প্রদর্শনী ও আয়োজকদেরকে নিয়ে আড্ডা আয়োজন করা হবে। ৫ এপ্রিল বিকেল ৫টায় শিশু চলচ্চিত্র নির্মাণ কর্মশালা, বিষয়ভিত্তিক প্যানেল আলোচনা ও চলচ্চিত্র প্রদর্শনী আয়োজন করা হবে। ৬ এপ্রিল বিকেল ৪টায় আয়োজন করা হবে তরুণ চলচ্চিত্র নির্মাতাদেরকে নিয়ে মত বিনিময় সভা, চলচ্চিত্র প্রদর্শনী ও চলচ্চিত্র সংশ্লিষ্টদের আড্ডা। অনুষ্ঠানটি সকলের জন্য উন্মুক্ত বলে জানিয়েছে শিল্পকলা একাডেমি। 

প্রসঙ্গত, ১৯৫৭ সালের ৩ এপ্রিল পূর্ব পাকিস্তান প্রাদেশিক পরিষদে চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন (এফডিসি) গঠনের প্রস্তাব উত্থাপন করেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। পরে ২০১২ সাল থেকে এই বিশেষ দিনটিকে সরকারিভাবে জাতীয় চলচ্চিত্র দিবস হিসেবে ঘোষণা করা হয়। এবং বিগত বছরগুলোর ধারাবাহিকতায় এবারও বর্ণিল আয়োজনে জাতীয় চলচ্চিত্র দিবস উদযাপন করতে যাচ্ছে শিল্পকলা একাডেমি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত