চার দিনে ‘কেসারি’-র আয় ৭৮ কোটি

প্রকাশ : ২৬ মার্চ ২০১৯, ১৫:০১

সাহস ডেস্ক

এ বছরের হোলি উৎসবে মুক্তি পাওয়া অক্ষয় কুমারের নতুন সিনেমা ‘কেসারি’ বক্স অফিসে শাসন জারি রেখেছে। প্রথম সপ্তাহে বক্স অফিসে এ ছবির সংগ্রহ শতকোটির কাছাকাছি।

একের পর এক অসাধারণ চলচ্চিত্র উপহার দিয়ে চলেছেন বলিউড তারকা অক্ষয় কুমার। গত বছর আর বালকির ‘প্যাডম্যান’, রিমা কাগতির ‘গোল্ড’ ও শংকরের ‘টু পয়েন্ট জিরো’র পর এবার মুক্তি পেয়েছে নতুন যুদ্ধছবি ‘কেসারি’। গত ২১ মার্চ মুক্তি পায় এ ছবি। চার দিনে আয় ৭৮ কোটি রুপির বেশি।

টুইটারে চলচ্চিত্র সমালোচক ও বাণিজ্য বিশ্লেষক তারান আদর্শ জানিয়েছেন, চার দিনে ‘কেসারি’ ৭৫ কোটি রুপি অতিক্রম করেছে। তাঁর হিসাবে, বৃহস্পতিবার ২১.০৬ কোটি, শুক্রবার ১৬.৭০ কোটি, শনিবার ১৮.৭৫ কোটি, রোববার ২১.৫১ কোটি; মোট সংগ্রহ ৭৮.০৭ কোটি রুপি।

বিশ্বব্যাপী চার হাজার ২০০ প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ‘কেসারি’। এর মধ্যে তিন হাজার ৬০০ প্রেক্ষাগৃহ ভারতের। ‘কেসারি’র চিত্রনাট্যও লিখেছেন অনুরাগ সিং। 

ভারতে এখন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) চলছে। সে কারণে ‘কেসারি’র আয়ে প্রভাব পড়তে পারে বলে মত বাণিজ্য বিশ্লেষকদের।

২১ জন শিখ সৈনিকের সঙ্গে ১০ হাজার আফগান আদিবাসীর যুদ্ধ, যা ‘ব্যাটেল অব সারাগড়িহ’ নামে পরিচিত, সেই যুদ্ধের ওপর ভিত্তি করে নির্মাণ করা হয়েছে ‘কেসারি’। ১৮৯৭ সালের এই যুদ্ধ নিয়ে ছবিটি নির্মাণ করেছেন অনুরাগ সিং। হাবিলদার ঈশ্বর সিংয়ের ভূমিকায় অভিনয় করেছেন অক্ষয় কুমার আর তাঁর স্ত্রীর ভূমিকায় অভিনয় করেছেন পরিণীতি চোপড়া।

এই সিনেমায় অক্ষয়কে পাঞ্জাবি শিখ চরিত্রে দেখা গেল। এ নিয়ে তৃতীয়বারের মতো শিখ চরিত্রে অভিনয় করলেন অক্ষয়। এর আগে তিনি ‘সিং ইজ কিং’ ও ‘সিং ইজ ব্লিং’ সিনেমায় শিখের চরিত্রে অভিনয় করেন।

সাহস২৪.কম/ইতু

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত