x

এইমাত্র

  •  তিন পার্বত্য জেলায় সেনাবাহিনীর ছেড়ে যাওয়া ক্যাম্পে পুলিশ মোতায়েন করা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী
  •  মিয়ানমারে বিক্ষোভকারীদের ওপর গুলি, নিহত ৬
  •  ইউপি নির্বাচনে অংশ নেবে না বিএনপি: ফখরুল

মুক্তিযুদ্ধ নিয়ে অ্যানিমেশন ছবি

প্রকাশ : ২৬ মার্চ ২০১৯, ১৪:২৩

সাহস ডেস্ক

ওয়াহিদ ইবনে রেজা একাত্তরের মুক্তিযুদ্ধের গল্প নিয়ে অ্যানিমেশন ছবি তৈরি করছেন। ছবির নাম ‘সারভাইভিং সেভেন্টি ওয়ান-অ্যান আনটোল্ড স্টোরি অব অ্যান আননোন ওয়ার’।

এরই মধ্যে অ্যানিমেশন ছবির টিজার তৈরির কাজ শেষ হয়েছে বলে জানান ওয়াহিদ ইবনে রেজা। গতকাল সোমবার তাঁর ডব্লিউআইআর ফিল্মসের ইউটিউব চ্যানেলে ‘সারভাইভিং সেভেন্টি ওয়ান-অ্যান আনটোল্ড স্টোরি অব অ্যান আননোন ওয়ার’ ছবির ১ মিনিট ৩৯ সেকেন্ডের টিজার প্রকাশ করেছেন।

ওয়াহিদ ইবনে রেজা বলেন, ‘ছবিটি বাস্তব কাহিনি অবলম্বনে তৈরি হচ্ছে। যেহেতু আমার বাবার জীবনের গল্প থেকে এটি লেখা হয়েছে, তাই ব্যক্তিগতভাবে এই ছবি আমার জন্য দারুণ গুরুত্ব বহন করে। ছবিতে দেখা যাবে ধ্রুব ও আক্কু নামে দুই বন্ধুর গল্প, যারা একসঙ্গে মুক্তিযুদ্ধের সময় অনেক রোমহর্ষক ঘটনার পর প্রাণে বেঁচে যায় এবং যোগ দেয় যুদ্ধে।’

ভিজ্যুয়াল ইফেক্টসে ওয়াহিদের কাজ করা মুভি ‘ডক্টর স্ট্রেইঞ্জ’ ছবি ২০১৭ সালে অস্কারে মনোনয়ন পেয়েছিল। ওয়াহিদ ইবনে রেজা ‘দ্য অ্যাংরি বার্ডস টু’ ছবিতে কাজ করছেন। ২০১৬ সালে মুক্তি পায় হলিউডের ব্লকবাস্টার অ্যানিমেটেড ছবি ‘দ্য অ্যাংরি ‌বার্ডস’। এ বছর আসছে এই সিরিজের নতুন ছবি। আর তাতে কাজ করছেন বাংলাদেশের ওয়াহিদ ইবনে রেজা। শিশুতোষ এ ছবির মডেলিং ও ম্যাটপেইন্টিং বিভাগের দায়িত্বে আছেন তিনি।

সাহস২৪.কম/ইতু

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত