নতুন লুকে ‘ছপাক’ ছবিতে দীপিকা

প্রকাশ : ২৬ মার্চ ২০১৯, ১৩:৫৩

সাহস ডেস্ক

‘ছপাক’ ছবিতে নতুন লুক নিয়ে আসছে বলিউডের জনপ্রিয় অভিনেত্রী দীপিকা পাড়ুকোন। টুইটারে দীপিকা একটি ছবি পোস্ট করেছেন। ছবির ক্যাপশনে তিনি লিখেছেন, ‘একটা চরিত্র, যা আমার সঙ্গে সারা জীবন থাকবে...মালতী।

জানা যায়, অ্যাসিড-সন্ত্রাসের শিকার হওয়া লক্ষ্মী আগরওয়ালের ঘটনা নিয়ে ছবি তৈরি করছেন মেঘনা গুলজার। এই ছবিতে অভিনয়ের প্রস্তাব নিয়ে গত বছর শেষ দিকে তিনি দীপিকা পাড়ুকোনের সঙ্গে আলোচনা করেন। সবকিছু শুনে ছবিটিতে অভিনয় করতে রাজি হয়ে যান তিনি।

দীপিকা পাড়ুকোন বলেন, যখন গল্পটি শুনেছিলাম, তখন আমি স্তব্ধ হয়ে গিয়েছিলাম। ঘটনাটি আমাকে গভীরভাবে স্পর্শ করেছে। অ্যাসিড-সন্ত্রাস এক ভয়ংকর সহিংসতা। এর বিরুদ্ধে আমাদের সবাইকে প্রতিবাদ করতে হবে। আর যারা এই সহিংসতার শিকার, তাদের পাশে দাঁড়াতে হবে, তাদের মনে শক্তি ও সাহস জোগাতে হবে। এ ধরনের গল্পগুলো সিনেমায় বলা দরকার।

ঘটনাটি ২০০৫ সালের। বিয়ের প্রস্তাব প্রত্যাখ্যান করার পর লক্ষ্মী আগরওয়াল অ্যাসিড-সন্ত্রাসের শিকার হন। এরপর বেঁচে থাকার জন্য শুরু হয় তাঁর জীবনসংগ্রাম। একসময় তিনি জয়ী হন। ২০১৬ সালে লন্ডন ফ্যাশন উইকে র‌্যাম্পে হেঁটেছেন তিনি। যারা এই সহিংসতার শিকার, তাদের কাছে লক্ষ্মী আগরওয়াল আজ একজন আদর্শ নারী। ২০১৪ সালে মার্কিন স্টেট ডিপার্টমেন্ট থেকে তাঁকে ‘আন্তর্জাতিক নারী সাহসিক পুরস্কার’ দেওয়া হয়।

‘ছপাক’ ছবিতে দীপিকা পাড়ুকোনের সঙ্গে আরও আছেন রাজকুমার রাও। এই সময়ের তরুণ মেধাবী অভিনেতা তিনি। গত বছর তাঁর ‘নিউটন’ সিনেমাটি ভারত থেকে অস্কারে পাঠানো হয়। ছবিটি মুক্তি পাবে ২০২০ সালের ১০ জানুয়ারি।’

সাহস২৪.কম/ইতু

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত