কল্পনা আর বাস্তবের মিশেলে ‘ডাম্বো’

প্রকাশ : ২১ মার্চ ২০১৯, ১৫:১৭

সাহস ডেস্ক

একবার ডিজনির রাজ্যে প্রবেশ করলে কাল্পনিক জেনেও হারিয়ে যায় সবাই। এ যেন জাদু দিয়ে ভরা এক অন্য পৃথিবী। তেমনি ‘ডাম্বো’ এই ডিজনি দুনিয়ারই এক মায়ায় ভরা চরিত্র।

এবার সার্কাসে একেবারে অন্য রকম এক হাতি ডাম্বোকে নিয়েই লেখা হয়েছিল ডিজনির গল্প ‘ডাম্বো’।

হেলেন অ্যাবারসন ও হ্যারল্ড পার্লের উপন্যাস অনুকরণে ওয়াল্ট ডিজনি সেবার অ্যানিমেশন মুভি ডাম্বো নির্মাণ করেন। ২০১৪ সালে নতুন করে ডাম্বোকে পর্দায় আনার চিন্তা করা হয়। তবে এবার অ্যানিমেশন নয়, সাধারণ চলচ্চিত্র হিসেবে।

ডিজনি বেশ লম্বা সময় বিরতি নিয়ে কাজ করে থাকে। ২০১৫ সালে পরিচালক হিসেবে টিম বার্টনের নাম জানায় তারা। ২০১৭ সালের ভেতরে অভিনেতা-অভিনেত্রীদের নামও চূড়ান্ত করে তারা। আর ওই বছরের শেষের দিকেই শুরু হয় চলচ্চিত্রের নির্মাণকাজ।

গল্পটা আমাদের সবারই কমবেশি জানা। ডাম্বো সার্কাসের দলে জন্মায়। তার মা সেই দলে কাজ করে। সার্কাসের মালিক ম্যাক্স মেডিসি এমনিতেই সার্কাস নিয়ে আর্থিক সমস্যায় ছিলেন। তার মধ্যে বিশাল কানের অধিকারী ডাম্বো তাঁর জন্য পুরো ব্যাপারটিকে আরও কঠিন করে তোলে।  তবে নিজের কানের জন্য সবার কাছে হাসির পাত্র হয়ে ওঠে ডাম্বো। এমন সময় হল্টের দুই সন্তান আবিষ্কার করে যে, ডাম্বো তার বিশাল কান ব্যবহার করে উড়তে পারে! তারপর সার্কাসের মালিক ডাম্বোকে ব্যবহার করে টাকা আয় করার নানা রকম রাস্তা খোঁজা শুরু করল সে।

২৯ মার্চ নানা উত্তেজনা নিয়ে পর্দায় আসতে চলেছে ডাম্বো। সঙ্গে থাকছেন অভিনেতা কলিন ফারেল, মাইকেল কিটন, ড্যানি ডেভিটো, ইভা গ্রিন, অ্যালান আরকিনসহ আরও অনেকে।

সাহস২৪.কম/ইতু

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত