নেটফ্লিক্সে ‘নির্ভয়ার ধর্ষণ’

প্রকাশ : ১২ মার্চ ২০১৯, ১৮:৫৫

সাহস ডেস্ক

ভারতে বন্ধুর সঙ্গে সিনেমা দেখে বাড়ি ফেরার পথে চলন্ত বাসে গণধর্ষণের শিকার হন ২৩ বছরের প্যারামেডিকেল ছাত্রী ‘নির্ভয়া’। এরপর চলন্ত বাস থেকে তাদের রাস্তায় ছুড়ে ফেলা দেওয়া হয়। এই ঘটনার পর দেশ-বিদেশজুড়ে প্রতিবাদের ঝড় বয়ে যায়।

‘যারা আমাকে নির্যাতন করেছে, তাদের ছাড় দেবেন না’— ভারতে ২০১২ সালের ডিসেম্বরে চলন্ত বাসে গণধর্ষণের শিকার তরুণ ছাত্রী নির্ভয়া মৃত্যুর আগে এই কথাগুলো বলেছিলেন পুলিশ কর্মকর্তা ছায়া শর্মাকে। আর ‘নির্ভয়া’র বাবা বলেন, এই অপরাধীদের ফাঁসিতে ঝোলানো উচিত।

২০১৩ সালের মার্চ মাসে তিহার কারাগারে বিচার চলাকালে বাসচালক রাম সিংয়ের লাশ ঝুলন্ত অবস্থায় উদ্ধার করা হয়। অপরাধী বিনয় শর্মাও আত্মহত্যার চেষ্টা করেন। ভয়ংকর এই ঘটনায় দোষী সাব্যস্ত আরেক অপরাধীকে কিশোর বিবেচনায় ২০১৫ সালের ডিসেম্বর মাসে সংশোধনাগারে পাঠানো হয়। কিশোর অপরাধীদের জন্য প্রযোজ্য আইন অনুসারে তার সর্বোচ্চ সাজা হয় তিন বছর। এ নিয়ে বিতর্ক ওঠে। পরে গর্হিত অপরাধের দায়ে ১৬ থেকে ১৮ বছরের অপরাধীদের প্রাপ্তবয়স্ক বিবেচনা করে শাস্তির বিধান রাখা হয়।

এবার সেই ঘটনা দেখা যাবে নেটফ্লিক্সের নতুন ওয়েব সিরিজে। এই সিরিজের নাম ‘দিল্লি ক্রাইম’। এরই মধ্যে ওয়েব সিরিজের ট্রেলার এসেছে।

ছবিতে শেফালি শাহ অভিনয় করছেন ডিসিপি (সাউথ) ভর্তিকা চতুর্বেদীর ভূমিকায়। এই ওয়েব সিরিজে তিনি ‘নির্ভয়াকাণ্ড’ তদন্ত করেন, অপরাধীদের আইনের আওতায় নিয়ে আসেন এবং বিচার নিশ্চিত করেন।

ওয়েব সিরিজটি পরিচালনা করছেন ইন্দো-কানাডিয়ান চিত্রপরিচালক রিচি মেহতা। ২২ মার্চ থেকে নেটফ্লিক্সে দেখা যাবে ‘দিল্লি ক্রাইম’।

সাহস২৪.কম/ইতু

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত