সাফল্যের চূড়ায় আরিয়ানা গ্র্যান্ড

প্রকাশ : ২৪ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:২৯

সাহস ডেস্ক

মার্কিন কণ্ঠশিল্পী আরিয়ানা গ্র্যান্ডে নতুন এক রেকর্ড করেছেন। যুক্তরাজ্যের সংগীত টপ চার্টের শীর্ষে আছেন তিনি। এখন পর্যন্ত অনলাইনে ‘সর্বোচ্চবার শোনা অ্যালবাম’ হয়েছে তাঁর নতুন অ্যালবাম ‘থ্যাংক ইউ, নেক্সট’।

আরিয়ানা গ্রান্ডের স্টুডিও অ্যালবাম পাঁচটি। ২০১৩, ২০১৪ ও ২০১৬ সালের সেই অ্যালবামগুলো দিয়ে সাড়া ফেলতে পারেননি। ২০১৮ সালে ‘সুইটেনার’ অ্যালবাম দিয়ে একটা ভালো রকম ঝাঁকুনি তিনি দিতে পেরেছিলেন। সেটি দিয়ে টপ অ্যালবামের রেকর্ড করেছেন। এবার সেই রেকর্ড গুঁড়িয়ে টপে চলে এল ‘থ্যাংক ইউ, নেক্সট’। যুক্তরাজ্যে করা এই রেকর্ডে তিনিই প্রথম নারী শিল্পী, যিনি নিজেই প্রথম ও দ্বিতীয় একক গানের তালিকায় শীর্ষে পৌঁছাতে পেরেছেন। 

গত সপ্তাহে মুক্তি পায় ‘থ্যাংক ইউ, নেক্সট’। কেবল মার্কিন যুক্তরাষ্ট্রে অ্যালবামটি বিক্রি হয়েছে ৩ লাখ ৩০ হাজার কপি। প্রথম সপ্তাহে আরিয়ানার আগের অ্যালবাম ‘সুইটেনার’ বিক্রি হয় এক লাখ কপি। এর আগে জনপ্রিয়তার এমন রেকর্ড করেছিলেন রিয়ান্না। ধারণা করা হচ্ছে, আরিয়ানার অ্যালবামটি বিক্রির নতুন এক রেকর্ড তৈরি করবে।

২০১৭ সালে যুক্তরাজ্যের ম্যানচেস্টার এলাকায় তাঁর কনসার্টের বাইরে বোমা হামলায় ২২ জন লোক মারা যায়। ২০১৮ সালের সেপ্টেম্বর মাসে অতিরিক্ত মাদক সেবন করে মারা যান গ্র্যান্ডের সাবেক প্রেমিক ম্যাক মিলার। ঘটনার দুই সপ্তাহ পর বড় কয়েকটি কনসার্টে গান করেন তিনি।

আরিয়ানা গ্র্যান্ড বলেন, নিজের রেকর্ড নিজে ভেঙে এগিয়ে যাওয়ার জন্য জীবনে দু-একটি বিপর্যয়ের প্রয়োজন আছে। নয়তো সাফল্যের চূড়ায় চড়া যায় না।

সাহস২৪.কম/ইতু

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত