‘স্বজনপ্রীতি’ জনি লিভার ও তার মেয়ে

প্রকাশ | ২১ ফেব্রুয়ারি ২০১৯, ১৮:৩৮

অনলাইন ডেস্ক

বেশ কিছুদিন ধরেই ‘স্বজনপ্রীতি’র বিষয়টি নিয়ে আলোচনা চলছে বলিউডে। ২০১৭ সালে বলিউড প্রযোজক করণ জোহরের এক অনুষ্ঠানে বিষয়টি নিয়ে আলোচনা করে ছিলেন অভিনেত্রী কঙ্গনা রানাউত। এরপর থেকেই এ আলোচনার জোয়ার আরেকটু বেশি ছড়িয়ে পড়ে বলিউডে।

এবার স্বজনপ্রীতি প্রসঙ্গে কথা বললেন জনপ্রিয় কৌতুক অভিনেতা জনি লিভার। অভিনেতা বাবার সঙ্গে বিষয়টি নিয়ে কথা বলেছেন জনি লিভারের মেয়ে জ্যামি লিভারও। 

বাবার মতো অভিনয় জগতে বিচরণ আছে জ্যামিরও। রূপালি পর্দায় চেয়ে স্ট্যান্ড আপ কমিডিয়ান (সরাসরি দর্শকের সামনে কৌতুক প্রদর্শন) হিসেবে জ্যামির পরিচিতি বেশি।

গেল (১৫ ফেব্রুয়ারি) শুক্রবার ভারতের মুম্বাইতে অ্যান্ড টিভি আর্টিস্টস অ্যাসোসিয়েশ’ একটি অনুষ্ঠানের আয়োজন করে। ওই অনুষ্ঠানে অংশ নিয়ে ছিলেন জনি লিভার ও তার মেয়ে জ্যামি। অনুষ্ঠানে জনি লিভার মেয়ের সঙ্গে তুলনা করে স্বজনপ্রীতি প্রসঙ্গটি তুলে বলেন, আমার মেয়ের জন্য কখনো কোথাও কোনো সুপারিশ করিনি। জ্যামি কোথাও 

অডিশন দিতে গেলেও আমাকে জানিয়ে যেত না। ও ওর নিজের মতো করেই অডিশনে যেত। আর আমিও মেয়েকে বিশেষ সুবিধা দেওয়ার জন্য কাউকে অনুরোধ করিনি। 

একবার লন্ডনের এক মঞ্চে আমার মেয়ের প্রথম কৌতুক প্রদর্শনী অনুষ্ঠিত হয়ে ছিল। তখন দেখে ছিলাম, জ্যামির পারফরমেন্স দেখে উপস্থিত সব দর্শক দাঁড়িয়ে হাতে তালি দিয়েছেন।

এ সময় অভিনেতা বাবার পাশেই বসে ছিলেন জ্যামি। জ্যামি বলেন, আমি মনে করি সফলতায় পৌঁছানোর পেছনে প্রত্যেকেরই একটি নিজস্ব সফর আছে। সবাই এখানে সংগ্রাম করছেন। তাই একে অন্যের সঙ্গে তুলনা করা অর্থহীন।

সাহস২৪.কম/ইতু/ আল মনসুর