দেশের প্রেক্ষাগৃহে ‘ফাগুন হাওয়ায়’ ও ‘রাত্রির যাত্রী’

প্রকাশ : ২১ ফেব্রুয়ারি ২০১৯, ১৭:৪২

সাহস ডেস্ক

গেল শুক্রবার নুসরাত ইমরোজ তিশা ও সিয়াম আহমেদ অভিনীত ফাগুন হাওয়ায় ৫২টি এবং মৌসুমী ও আনিসুর রহমান মিলন অভিনীত রাত্রির যাত্রী ১৬টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে। 

মুক্তির পাঁচ দিন হয়ে গেল, ছবি দুটি থেকে আশানুরূপ দর্শক সাড়া পাওয়া যায়নি বলে জানিয়েছেন ঢাকা ও ঢাকার বাইরের বেশ কয়েকটি প্রেক্ষাগৃহের ব্যবস্থাপকেরা।

ঢাকার বলাকা সিনেমা হলে চলছে ফাগুন হাওয়ায়। গত মঙ্গলবার দুপুরের শো শুরু হওয়ার আগে সেখানে গিয়ে দর্শক জোয়ার দেখা গেল না। তবে ছবি দেখতে আসা অনেকেই ফাগুন হাওয়ায় ছবিটির প্রশংসা করেছেন। জানা গেছে, দিনের প্রদর্শনীর চেয়ে রাতের প্রদর্শনীতে দর্শক বাড়ে।

বলাকা হলের ব্যবস্থাপক সাজিদ আলী বলেন, ‘ফাগুন হাওয়ায় ছবিটি মুক্তির দিন থেকেই যে দর্শকের জোয়ার, তেমনটা নয়। গত পাঁচ দিনে গড়ে মোটামুটি চলছে।’

ছবি দুটির মধ্যে ফাগুন হাওয়ায় নিয়ে প্রত্যাশা বেশি ছিল সিনেপ্লেক্স কর্তৃপক্ষের। কিন্তু গত পাঁচ দিনে ছবিটি থেকে মোটামুটি সাড়া পাওয়া গেছে বলে জানান সিনেপ্লেক্সের জ্যেষ্ঠ ব্যবস্থাপক মেজবাহ উদ্দিন আহমেদ। এরপর থেকে টিকিট বিক্রি কমে গেছে। তবে তৌকীর আহমেদের ছবির গুণ আছে। আস্তে আস্তে দর্শক বাড়ে। এর আগে হালদা ও অজ্ঞাতনামা ছবি দুটিতে তেমনটাই দেখা গেছে। এদিকে বসুন্ধরা ও সীমান্ত সম্ভারে—দুটি জায়গাতেই রাত্রির যাত্রী ছবির টিকিট বিক্রি তেমন ভালো না বলে জানান এই ব্যবস্থাপক।’

যমুনা ব্লকবাস্টারে প্রতিদিন তিনটি করে প্রদর্শনী চলছে ফাগুন হাওয়ায় ছবির। আগামী সপ্তাহ থেকে চারটি করে শো চলবে বলে জানিয়েছেন প্রতিষ্ঠানটির বিপণন কর্মকর্তা মাহবুবুর রহমান।

অভিসার সিনেমা হলে রাত্রির যাত্রী চলছে। সেখানে গিয়ে দর্শকের আকাল দেখা গেল। হলের ব্যবস্থাপক আলমগীর হোসেনের কণ্ঠে হতাশার সুর। তিনি বলেন, ‘আশা নিয়েই ছবিটি নিয়েছিলাম। ভালো যাচ্ছে না।’

হল ব্যবস্থাপকেরা যা-ই বলুন না কেন, রাত্রির যাত্রী ছবির পরিচালক হাবিবুল ইসলাম হাবিব জানিয়েছেন, সিনেমার এই সংকটের দিনেও রাত্রির যাত্রী ছবির টিকিট বিক্রি ভালো।

ফাগুন হাওয়ায় ছবির পরিবেশনা প্রতিষ্ঠান টাইগার মিডিয়ার পরিচালক জাহিদ হাসান জানান, ভাষা আন্দোলনের গল্প নিয়ে ছবিটি। হয়তো অনেকেই ভাবছেন, ভারী গল্পের ছবি। কিন্তু ছবি দেখার পর অনেক দর্শকেরই ধারণা পাল্টেছে।

সাহস২৪.কম/ইতু/ আল মনসুর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত