ফেব্রুয়ারিতে হতাশা কেটে মার্চে সুখবর

প্রকাশ : ১৩ ফেব্রুয়ারি ২০১৯, ১৬:৩১

সাহস ডেস্ক

ঢাকার চলচ্চিত্রর নতুন বছর শুরু হয়েছিল হতাশা দিয়ে। কিন্তু ফেব্রুয়ারিতে এসে সেই হতাশা কেটে মুক্তি পেয়েছে দুটি ছবি।

আগামী ১৫ ফেব্রুয়ারি (শুক্রবার) মুক্তি পাচ্ছে আরও দুটি ছবি ‘রাত্রির যাত্রী’ ও ‘ফাগুন হাওয়ায়’। ২২ ফেব্রুয়ারি মুক্তি পাবে ‘অন্ধকার জগত’।

মার্চেও ছবি মুক্তির সংখ্যার দিক দিয়ে সিনেমাপ্রেমী, দর্শক ও হলমালিকদের জন্য সুখবর আছে। মাসজুড়ে শাকিব খানসহ তারকাসমৃদ্ধ বড় বাজেটের চারটি ছবি মুক্তির কথা। প্রযোজক সমিতির মুক্তির নিবন্ধন খাতা থেকে জানা গেছে, আগামী ৮ মার্চ নারী দিবসের বিশেষ দিনে তাহসান, তাসকিন রহমান ও কলকাতার শ্রাবন্তী অভিনীত ‘যদি একদিন’ মুক্তি পাচ্ছে। একই দিন তাসকিন রহমান ও শেমন্তি সৌমী অভিনীত ‘বয়ফ্রেন্ড’ ছবিটিও মুক্তি পাচ্ছে। ডনগিরি মুক্তি পাচ্ছে ১৫ মার্চ। তবে এবার নির্ধারিত দিনেই ‘ডনগিরি’ মুক্তি পাবে—এটি চূড়ান্ত বলে জানিয়েছেন ছবির পরিচালক শাহ আলম মণ্ডল। ২২ মার্চ যৌথ প্রযোজনার ছবি ‘প্রেম আমার ২’ মুক্তির কথা আছে। এই ছবিতে অভিনয় করেছেন বাংলাদেশের পূজা চেরি ও ভারতের কলকাতার আদ্রিত।

চলচ্চিত্রের এই সংকটের মধ্যেও খানিকটা আশার আলো দেখছেন হল মালিক সমিতির সভাপতি ও প্রযোজক ইফতেখার উদ্দিন নওশাদ। তিনি বলেন, ‘ফেব্রুয়ারি মাসে মুক্তির তালিকায় থাকা ছবির সংখ্যা ভালোই। এর মধ্যে যে দুটি ছবি মুক্তি পেয়েছে, তাতে তেমন ব্যবসা হয়নি। তবে আরও তিনটি ছবি সামনে আছে, ওগুলোতে কিছুটা হলেও ভালো ব্যবসা হতে পারে।’

পরপর দুই মাস বেশ কয়েকটি ভালো ও বড় বাজেটের ছবি মুক্তির তালিকায় থাকাতে খুশি হলেও ভালো ছবি তৈরির তাগিদ দিলেন পরিচালক সমিতির উপমহাসচিব শাহিন সুমন।

সাহস২৪.কম/ইতু

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত