নতুন উত্তেজনায় ‘হাউ টু ট্রেইন ইওর ড্রাগন’

প্রকাশ : ১২ ফেব্রুয়ারি ২০১৯, ১৪:১০

সাহস ডেস্ক

বরাবরের মতো ড্রিমওয়ার্কস আর ইউনিভার্সাল পিকচার্স নিয়ে আসছে ক্রেসিডা কাওয়েলের বইয়ের ওপরে নির্মিত অ্যানিমেশন মুভি ‘হাউ টু ট্রেইন ইওর ড্রাগন’। পুরো সিরিজটিই যেন চলচ্চিত্রপ্রেমীদের জন্য একটি ভালোবাসার নাম। মুভিটি এবারও নতুন উত্তেজনা নিয়ে আসবে বড় পর্দায়।

এবারের ছবির গল্প এগিয়ে যাবে ‘হাউ টু ট্রেইন ইওর ড্রাগন টু’–এর পর থেকে। হিকাপ আগের মতোই নিজের সঙ্গী ড্রাগন রাইডারদের নিয়ে দুস্থ ও অসহায় ড্রাগনদের বাঁচিয়ে তোলার কাজ করে যাচ্ছে। কিন্তু হিকাপের বাসস্থানে বাস করা মুশকিল হয়ে পড়ল। এত সমস্যার মধ্যে হিকাপের মাথায় খেলা করল তার বাবা স্টয়িকের কথা। বাবা বলেছিল ড্রাগনদের জন্য একটা গোপন পৃথিবী খুঁজে বের করতে, যেখানে তারা নিজেদের মতো করে খুব ভালো থাকবে। শুরু হয়ে গেল হিকাপের সেই গুপ্ত দুনিয়া খোঁজার অভিযান। সঙ্গী হলো বরাবরের মতো টুথলেস।

নানা রোমাঞ্চকর গল্পের মিশেলে তৈরি হয়েছে হাউ টু ট্রেইন ইওর ড্রাগন। হিকাপের চরিত্রে কণ্ঠ দিয়েছেন জে বারুশেল। সঙ্গে আছেন অস্ট্রিড চরিত্রে আমেরিকা ফেরেরা, খলনায়ক গ্রিমেল চরিত্রে এফ মুর আব্রাহাম, ভলকা চরিত্রে কেট ব্ল্যানচেটসহ আরও অনেকে।

২০১০ সালেই ড্রিমওয়ার্কস থেকে ঘোষণা দেওয়া হয়, হাউ টু ট্রেইন ইওর ড্রাগন অন্তত তিন পর্বের একটি সিরিজ হবে। আর সেটাই এবার হতে চলেছে। গত ৩ জানুয়ারি অস্ট্রেলিয়ায় মুক্তি পেয়েছে ছবিটি। ১২৯ মিলিয়ন ডলার খরচ করে নির্মিত ছবিটি মুক্তির আগেই আয় করে নিয়েছে ৪১ মিলিয়ন ডলার। 

আগামী ২২ ফেব্রুয়ারি পুরো বিশ্বে মুক্তি পাবে এই ছবি। সব ঠিক থাকলে হাউ টু ট্রেইন ইওর ড্রাগন সিরিজটি সমাপ্তি টানবে তৃতীয় পর্বের মাধ্যমেই।

সাহস২৪.কম/ইতু

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত