‘লেগো’ দুনিয়ায় আবারও স্বাগতম

প্রকাশ | ০৮ ফেব্রুয়ারি ২০১৯, ১৬:৫৪

অনলাইন ডেস্ক

২০১৪ সালে মুক্তি পাওয়া ‘দ্য লেগো মুভি’ প্রথম সপ্তাহেই টপচার্টের শীর্ষে ছিল। ছবিটি আয় করেছে প্রায় ৪৭ কোটি মার্কিন ডলার। ২০১৭ সালে এই সিরিজের অন্য দুটি ছবি ‘দ্য লেগো ব্যাটম্যান মুভি’ ও ‘দ্য লেগো নিনজাগো মুভি’ পেয়েছে। তবে ছবি দুটি ‘দ্য লেগো মুভি’র সিক্যুয়াল ছিল না।

এবার এসেছে মাইক মিশেলের পরিচালনায় ‘দ্য লেগো মুভি’র সরাসরি সিক্যুয়াল। নাম ‘দ্য লেগো মুভি টু: দ্য সেকেন্ড পার্ট’। ছবির বিভিন্ন চরিত্রে কণ্ঠ দিয়েছেন ক্রিস প্র্যাট, এলিজাবেথ ব্যাঙ্কস, উইল আর্নেট, চার্লি ডে, টিফ্যানি হ্যাডিশ, অ্যালিসন ব্রিসহ অনেকে।

আজ শুক্রবার (৮ ফেব্রুয়ারি) ছবিটি মুক্তি পেয়েছে যুক্তরাষ্ট্রসহ বিশ্বের বিভিন্ন দেশে। বাংলাদেশে ছবিটি মুক্তি পেয়েছে স্টার সিনেপ্লেক্সে। ত্রিমাত্রিক প্রযুক্তির সায়েন্স ফিকশন মিউজিক্যাল কমেডি ধাঁচের এই অ্যানিমেশন ছবির প্রযোজনা প্রতিষ্ঠান ওয়ার্নার ব্রাদার্স পিকচার্স।

প্রায় ১০ কোটি মার্কিন ডলার বাজেটের এই ছবির বিষয়বস্তু শিশুদের খেলনা ‘লেগো’। জনপ্রিয় এই খেলনাকে কেন্দ্র করে এই অ্যানিমেটেড ছবিটি সব বয়সের দর্শকের কথা ভেবে তৈরি হয়েছে। আগের ছবির গল্পে দেখা গেছে, গোপন জায়গা থেকে মারণাস্ত্র ‘ক্র্যাগেল’ চুরি করে নিয়ে আসে লর্ড বিজনেস। লর্ড বিজনেস ছবিতে অশুভ চরিত্র। তার খারাপ কাজের জন্য লেগো দুনিয়ার মানুষ শান্তিতে আর স্বাধীনভাবে থাকতে পারে না।

এদিকে মারণাস্ত্র ‘ক্র্যাগেল’ থামানোর উপায় খোঁজা হচ্ছে। যে তা খুঁজে পাবে তাকে বলা হবে ‘লিডার অব মাস্টার বিল্ডার্স’। ওয়াইল্ডস্টাইল তাকে নিয়ে যায় সেই সব মাস্টার বিল্ডারের কাছে। এই মাস্টার বিল্ডারদের দেখে অবাক না হওয়ার উপায় নেই। ব্যাটম্যান, সুপারম্যান, হ্যারি পটার, পাইরেটস, লর্ড অব দ্য রিংস, স্টার ওয়ারস, ফ্ল্যাশ, ওয়ান্ডার উইমেন, আয়রন ম্যান—কে নেই এই তালিকায়!

প্রথম ছবির পথ ধরেই এগিয়ে যায় ‘দ্য লেগো মুভি টু: দ্য সেকেন্ড পার্ট’ ছবির কাহিনি। সাফল্যের দিক থেকে প্রথম ছবির চেয়ে কম হবে না বলে ধারণা করা হচ্ছে।

সাহস২৪.কম/ইতু