শতকোটির এলিট ক্লাবে নতুনদের উত্থান

প্রকাশ : ০৪ ফেব্রুয়ারি ২০১৯, ১৬:২১

সাহস ডেস্ক

বলিউডে এখন আর সিনেমা হিট করতে হেভিওয়েট নায়কদের দরকার পড়ে না। কাহিনী ও চিত্রনাট্যের গুণেই দর্শকমহলে প্রশংসিত হয়ে সিনেমা ঢুকে যায় শতকোটির এলিট ক্লাবে।

হিট সিনেমা উপহার দিয়ে যাচ্ছে নতুনরা। শুধু পুরুষরাই নয়, নারীকেন্দ্রিক হিট সিনেমা উপহার দিয়ে বলিউড সিনেমার ধারাই পাল্টে দিচ্ছেন কঙ্গনা রনৌতের মতো অভিনেত্রীরা। নতুন বছরে মুক্তি পাওয়া যেসব ছবি সালমান-শাহরুখদের রাজ্যে হানা দিচ্ছে।

মণিকর্ণিকা: দ্য কুইন অফ ঝাঁসি: বরাবরই ব্যতিক্রমী চরিত্রে অভিনয় করে আলোচিত বলিউডের কুইন খ্যাত অভিনেত্রী কঙ্গনা রনৌত। স্বল্প বাজেটের ছবিকে হিট করাতে পটু তিনি। সম্প্রতি মুক্তি পেয়েছে তার ‘মণিকর্ণিকা: দ্য কুইন অফ ঝাঁসি’। দেশটিতে এখন পর্যন্ত প্রায় ৭০ কোটি টাকার ব্যবসায় করেছে ছবিটি। সিনেমাটি আগামী সপ্তাহের মধ্যে ১০০ কোটির ক্লাবে ঢুকে পড়বে বলেই বিশেষজ্ঞরা আশা করছেন। এ সিনেমার মধ্য দিয়ে প্রথমবার পরিচালকের দায়িত্ব সামলেছেন কঙ্গনা।

উরি: ২০১৯ এর শুরুতেই বাজিমাত করেছেন অভিনেতা ভিকি কৌশল। ভারতের প্রজাতন্ত্র দিবসে মুক্তি পায় তার ‘উরি: দ্য সার্জিক্যাল স্ট্রাইক’। বছরের প্রথম ১০০ কোটি ক্লাবের প্রবেশ করা ছবি সেটি। মুক্তির পর গত ৩ সপ্তাহে ছবিটি শুধুমাত্র ভারতে ব্যবসা করেছে ১৭৫ কোটির। এখনও চলছে সিনেমাটির রমরমা ব্যবসায়। এর আগে রণবীর কাপুরের সঙ্গে ‘সঞ্জু’ ছবিতে অভিনয় করেন ভিকি। সেই ছবি প্রায় ৩০০ কোটি টাকা আয় করে। আলিয়া ভাটের হিট সিনেমা ‘রাজি’ ছবিতে আলিয়ার বিপরীতে অভিনয় করে প্রশংসা কুড়িয়েছেন ভিকি। সেটিও ১০০ কোটির ক্লাবে সামিল হয়।

ঠাকরে: বলিউডে পা রেখেই নিজের জাত চিনিয়েছিলেন নওয়াজউদ্দিন সিদ্দিকী। একের পর এক হিট সিনেমা উপহার দিয়ে সেই ধারা অব্যাহত রেখেছেন নওয়াজ। তার মুক্তি পাওয়া ‘ঠাকরে’ ইতিমধ্যে হিট তকমা ঘরে তুলেছে। মাত্র ২২ কোটি রুপি খরচে নির্মাণ করা সিনেমাটি ৩ সপ্তাহের আগেই বক্স অফিসে ৫১ কোটি রুপির বেশি ব্যবসায় করেছে। সিনেমায় শিবসেনা প্রধান বাল ঠাকরের আত্মজীবনীতে অভিনয় করেন নওয়াজ। ‍ নওয়াজের অভিনীত ‘কিক’, ‘বদলাপুর’ এবং ‘বজরঙ্গি ভইজান’-এর মতো সিনেমাগুলোও ১০০ কোটির ক্লাবে জায়গা করে নেয়।

সাহস২৪.কম/ইতু

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত