এক মাসে চার ব্লকবাস্টার

প্রকাশ : ১৮ জানুয়ারি ২০১৯, ১৫:১০

সাহস ডেস্ক

‘কেদারনাথ’, ‘কেজিএফ’, ‘সিম্বা’র পর এখন বক্স অফিস কাঁপাচ্ছে ‘উরি : দ্য সার্জিক্যাল স্ট্রাইক’। প্রতিটি চলচ্চিত্রই ভিন্নধর্মী গল্পের।

রোহিত শেঠি পরিচালিত সিম্বায় জুটি বাঁধেন রণবীর সিং ও সারা আলি খান। ভারতের বক্স অফিসে এ পর্যন্ত ছবিটি ২৩০ কোটি রুপির বেশি আয় করেছে এবং এখনো সাফল্য অব্যাহত রয়েছে। এক পুলিশ কর্মকর্তার সৎ হয়ে ওঠার গল্প বর্ণনা করা হয়েছে এ ছবিতে।

২০১৩ সালে ভারতের উত্তরাখণ্ডে হিমালয়ের কোলে অবস্থিত কেদারনাথ মন্দির ও তার আশপাশের বিশাল এলাকাজুড়ে ভয়াবহ প্রাকৃতিক দুর্যোগের ঘটনা নিয়ে নির্মিত ‘কেদারনাথ’ চলচ্চিত্রটি। 

দর্শক ও সমালোচক মহলের মিশ্র প্রতিক্রিয়া পেলেও ‘কেদারনাথ’ বক্স অফিসে ৫০ কোটি রুপির ঘর অতিক্রম করে। সারার সঙ্গে জুটি বেঁধেছিলেন সুশান্ত সিং রাজপুত।

অন্যদিকে কন্নড় তারকা যশ অভিনীত ‘কেজিএফ : চ্যাপ্টার ওয়ান’-এ হিন্দি ভার্সন ও সুপারস্টার শাহরুখ খানের জিরো একই দিনে মুক্তি পায়। বক্স অফিসে জিরোর ব্যবসায়ে ধস নামিয়ে ১৫০ কোটির মতো আয় করেছে কেজিএফ।

গত ১১ জানুয়ারি পর্দায় ওঠে উরি : দ্য সার্জিক্যাল স্ট্রাইক। এর প্রধান চরিত্রে অভিনয় করেছেন ভিকি কুশল, ইয়ামি গৌতম, মোহিত রায়না ও পরেশ রাওয়াল। ২০১৬ সালে ভারতের জম্মু ও কাশ্মীরে উরি বেস ক্যাম্পে হামলা চালানোর পর পাকিস্তানে সার্জিক্যাল স্ট্রাইকের ওপর ভিত্তি করে নির্মিত হয়েছে এই ছবি। এক সপ্তাহেরও কম সময়ের মধ্যে ছবিটি বক্স অফিসে ৫০ কোটি রুপির ঘর অতিক্রম করেছে।

এক মাসে চার সাফল্য (ডিসেম্বর-২০১৮ থেকে ১১ জানুয়ারি, ২০১৯)। বিষয়বস্তু ও ভালো গল্পের কারণেই দর্শকপ্রিয়তা পেয়েছে চলচ্চিত্রগুলো।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত