মুম্বাই ফিরেছেন ক্যান্সার আক্রান্ত সোনালি

প্রকাশ : ০৩ ডিসেম্বর ২০১৮, ১৩:৫৮

সাহস ডেস্ক

মরণঘাতি রোগের সঙ্গে আপসহীন লড়াই করছেন জনপ্রিয় বলিউড অভিনেত্রী সোনালি। আর এ জন্য নিজ দেশ ছেড়ে পারি দিয়েছেন ভিন্ন দেশে। ঘাতক ব্যাধির সঙ্গে যুদ্ধ করে টিকে আছেন এখনো তিনি।

গতকাল ২ ডিসেম্বর (রবিবার) দীর্ঘ দিন নিউ ইয়র্কে চিকিৎসা নিয়ে মুম্বাইতে স্বামী গোল্ডি বেহলসহ ফিরলেন এই অভিনেত্রী। চিকিৎসার অংশ হিসেবে কিছুদিন আগেই চুল কেটে ফেলেন এই অভিনেত্রী।  

ইনস্টাগ্রামে তিনি জানান, ক্যান্সারের সঙ্গে লড়াই তার এখনও পর্যন্ত পুরোপুরি শেষ হয়ে যায়নি। তবে ক্রমশ তিনি সাধারণ জীবনে ফিরে আসতে চাইছেন।

সোনালি লিখেছেন, ‘দূরত্ব মানুষকে অনেক কিছু শেখায়। দূরে থাকায় আমার সব সময় মনে হয়েছে যে আমি অনেক গল্পের মধ্যে হাঁটছি। প্রত্যেকটি গল্প যেন আলাদা আলাদা অধ্যায় তৈরি করছে।’

গত ৪ জুলাই এক টুইটের মাধ্যমে নিজের ক্যান্সারের চূড়ান্ত পর্যায়ে থাকার বিষয়টি ভক্তদের জানান সোনালি। আরও বলেন, ‘আপনি যা আশা করেননি মাঝে মাঝে হঠাৎ করেই তা আপনার সামনে চলে আসে। আমার উচ্চ মাত্রার ক্যান্সার ধরা পড়েছে, এটি দ্বিতীয় ধাপে পৌঁছে গেছে, যা থেকে ফেরার কোনো সম্ভবনা নেই।’

এরপরই চিকিৎসার জন্য লন্ডনে পাড়ি জমান বলিউডের এই অভিনেত্রী। সেখানেই দীর্ঘ পাঁচ মাস ধরে চলেছে তার চিকিৎসা। দেওয়া হয়েছে কেমোথেরাপিও।

বাড়ি ফেরা প্রসঙ্গেও লিখেছেন সোনালি বেন্দ্রে। ‘আমার হৃদয় যেখানে পড়ে থাকে, আমি এখন সেখানে। লিখতে পারছি না যে আমার স্বজন ও বন্ধুদের পেয়ে আমি কতটা আনন্দিত।’ তবে সোনালি বাড়ি ফিরলেও এটা স্পষ্ট করেছেন যে তার যুদ্ধ এখনো শেষ হয়নি। চিকিৎসার একটা বিরতি পেতেই বাড়ি ফিরেছেন সোনালি। ছুটি শেষে আবার ফিরবেন নিউ ইয়র্কে। 

১৯৯৪ সালে কে. রবি শঙ্কর পরিচালিত ‘আগ’ সিনেমার মধ্য দিয়ে বলিউডে পা রেখেছেন সোনালি বেন্দ্রে। সর্বশেষ ২০১৩ সালে ‘ওয়ান্স আপন অ্যায় টাইম ইন মুম্বাই দোবারা’তে সোনালিকে পর্দায় দেখা গিয়েছিলো।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত