‘প্রভাস ২’ এর রেকর্ড ভাঙতে পারেনি ‘রজনীকান্ত ২.০’

প্রকাশ : ০৩ ডিসেম্বর ২০১৮, ১৩:২৪

সাহস ডেস্ক

‘২.০’ ছবিটি মুক্তির আগেই অগ্রিম বুকিং থেকে পেয়েছে ১২০ কোটি রুপি। এটা তামিল সিনেমার জন্য রেকর্ড। সেই ছবি মুক্তির দিন ২৯ নভেম্বরে রেকর্ড গড়ে পারেনি। ওপেনিংয়ে আগের রেকর্ডের ধারেকাছেও নেই রজনীকান্ত ও অক্ষয় কুমার অভিনীত ছবিটি।

রজনীকান্ত ও অক্ষয় কুমার অভিনীত ‘২.০’ ছবিটি ভারতীয় হিসেবে সর্বকালের সবচেয়ে ব্যয়বহুল সিনেমা হিসেবে নাম লিখিয়েছে। বক্স অফিসে এই ছবির প্রতি সবার প্রত্যাশাও ছিল বেশি। কিন্তু মুক্তির প্রথম দিনেই বক্স অফিসে ‘বাহুবলী ২’–এর রেকর্ড ভাঙতে পারবে কি না ‘২.০’। 

ছবির বাজেট, কলাকুশলী ও ছবির প্রতি মানুষের আগ্রহের কথা বিবেচনা করে সবার ধারণা ছিল মুক্তির প্রথম দিনেই বক্স অফিসে ‘বাহুবলী’র রেকর্ড ভাঙবে ছবিটি। মুক্তির আগে সবচেয়ে বেশি আয় ও সবচেয়ে বেশি স্ক্রিনে মুক্তি দেওয়ার রেকর্ড গড়েও অন্যতম জনপ্রিয় ছবি ‘বাহুবলী-দ্য কনক্লুশন’-এর রেকর্ড ভাঙতে পারেনি ‘২.০’। দক্ষিণের তারকা প্রভাসের গত বছর মুক্তি পাওয়া ‘বাহুবলী ২’ মুক্তির প্রথম দিনেই পকেটে পুরেছিল ১৫৪ কোটি রুপি।

শংকর পরিচালিত এ ছবি বানাতে খরচ হয়েছে ৫৪৩ কোটি রুপি। সেদিক থেকে ভারতীয় চলচ্চিত্রের ইতিহাসে সবচেয়ে ব্যয়বহুল সিনেমা এটি।

বিশ্বব্যাপী সাড়ে ১০ হাজার স্ক্রিনে প্রদর্শিত হচ্ছে ‘২.০’। এর মধ্যে শুধু ভারতেই ছবিটি চলছে সাড়ে সাত হাজার স্ক্রিনে। তামিল, তেলেগু, হিন্দি, ইংরেজি, জাপানিজ এবং চাইনিজসহ বেশ কয়েকটি ভাষায় ডাবিং করা হয়েছে ছবিটি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত