জিও ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড পেলেন জয়া আহসান

প্রকাশ | ১৮ ফেব্রুয়ারি ২০১৮, ১১:৪৭

অনলাইন ডেস্ক

সেরা অভিনেত্রী হিসেবে ভারতের জিও ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড পেলেন বাংলাদেশি জনপ্রিয় অভিনেত্রী ও মডেল জয়া আহসান।

১৭ ফেব্রুয়ারি (শনিবার) বিকেলে কলকাতার সায়েন্স সিটি মিলনায়তনে ‘জিও ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস (পূর্ব) ২০১৮’ প্রদান অনুষ্ঠিত হয়। 

কৌশিক গাঙ্গুলীর ‘বিসর্জন’ চলচ্চিত্রে অভিনয়ের জন্য সেরা অভিনেত্রীর সম্মাননা অর্জন করলেন দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত এ ছবির জন্য তিনি সমালোচক এবং জনপ্রিয়-দুই ক্যাটাগরিতেই সেরা অভিনেত্রীর মনোনয়ন পেয়েছিলেন।

জয়া আহসান অভিনীত ‘বিসর্জন’ পুরস্কার পেয়েছে তিনটি ক্যাটাগরিতে। সেরা চলচ্চিত্র, সেরা চলচ্চিত্র পরিচালকসহ সেরা অভিনেত্রীর পুরস্কার। সমালোচক বিভাগে জয়া আহসানের সঙ্গে মনোনয়ন পেয়েছিলেন অর্পিতা চ্যাটার্জি (‘চিত্রকর’), ইশা সাহা (‘প্রজাপতি বিস্কুট’), সোহিনী সরকার (‘দুর্গা সহায়’)। আর জনপ্রিয় বিভাগে মনোনয়ন পেয়েছিলেন ইশা সাহা (‘প্রজাপতি বিস্কুট’), রুক্মিণী মৈত্র (‘ককপিট’), স্বস্তিকা মুখার্জি (‘অসমাপ্ত’), সোহিনী সরকার (‘বিবাহ ডায়েরিজ’)।

এছাড়া চলতিবছর মোস্তফা সরয়ার ফারুকীর ‘ডুব’ চলচ্চিত্রটির ‘আহারে জীবন’ গানটির জন্য সেরা সংগীতশিল্পী হিসেবে মনোনয়ন পেয়েছেন শারমিন সুলতানা সুমী। একই ছবির আবহসংগীতের জন্য মনোনয়ন পেয়েছিলেন পাভেল আরীন। ছবিটির চিত্রগ্রাহক রাজীবুল ইসলাম পেয়েছিলেন সেরা চিত্রগ্রাহকের মনোনয়ন।

সাহস২৪.কম/জুয়েনা/আল মনসুর