বিভাগীয় চ্যাম্পিয়ন মোহনা গাইবেন জাতীয় মঞ্চে

প্রকাশ : ০৬ ফেব্রুয়ারি ২০১৮, ১৭:২৪

ডিমলা প্রতিনিধি
মোহনা

সুরেলা কণ্ঠে সুরের মোহনায় মাতিয়ে রবীন্দ্র, নজরুল ও উচ্চাঙ্গ সঙ্গীতে উপজেলা, জেলা ও বিভাগীয় পর্যায়ে নিজেকে সেরা প্রমাণ করে এবার জাতীয় পর্যায়ে প্রতিযোগীতায় অংশগ্রহণ করছেন ময়ুরকন্ঠী মোহনা। মেধাবী ছাত্রী মনি আক্তার মোহনা উপজেলার নাউতারা ইউনিয়নের ভাটিয়াপাড়া গ্রামের দরিদ্র কৃষক মোহাম্মদ আলী ও মোমিনা বেগমের কন্যা।

গ্রামীণ জনপদে বেড়ে ওঠা মোহনার। মনের অজান্তে হৃদয়ের গহীনে গান গাইতেন মোহনা। শিশু বেলা কেটেছে মহনার ঢাকাইয়া পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে। সুযোগ পেলেই স্কুলের শিক্ষক-শিক্ষিকা, সহপাঠি ও ছাত্র-ছাত্রীরা তার গান শুনতেন। ছোট বেলা থেকেই সুরের মূর্ছনায় সবাইকে অভিভূত করতেন মোহনা।

ছোট বোনের কণ্ঠে গান শুনে বড় বোন খুশি হয়ে পঞ্চম শ্রেণিতে পড়ুয়া মোহনাকে ভর্তি করেন ডিমলা সঙ্গীত একাডেমিতে। সেখানেই দেখা মেলে ওস্তাদ শিল্পী সাইফুল ইসলামের। ওস্তাদ সাইফুল ইসলাম হাতেখড়ি শেখাতে থাকেন মোহনাকে।

প্রাথমিক পেরিয়ে মোহনা ভর্তি হন নাউতারা আবিউন্নেছা দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ে। এ বিদ্যালয় থেকে ২০১৬ সালে এসএসসি পরীক্ষা দিয়ে কৃতকার্য হয়ে নীলফামারীর ডিমলা ইসলামিয়া ডিগ্রি মহা-বিদ্যালয়ের একাদশ শ্রেণিতে ভর্তি হন।

মোহনা এবার উপজেলা পর্যায়ে তিনটি ইভেন্ট রবীন্দ্র, নজরুল ও উচ্চাঙ্গ সঙ্গীতে চ্যাম্পিয়ন হয়েছে। একইভাবে জেলা পর্যায়ে প্রতিটি ইভেন্টে প্রথম স্থান দখল করে শ্রেষ্টত্ব অর্জন করে মোহনা। পরবর্তীতে বিভাগীয় পর্যায়ে একই ফলাফল অর্জন করায় তার কলেজ কর্তৃপক্ষ আনন্দিত।

মোহনা জানান, আমি বাড়িতে নিয়মিত কণ্ঠসাধন করছি। যখন উপজেলা, জেলা ও বিভাগীয় পর্যায়ে প্রথম স্থান অধিকার করি তখন বিভিন্ন সময়ে বিচারকগণ আমাকে বলেছিলেন- তোমার কণ্ঠ অনেক ভালো। তুমি চেষ্টা চালিয়ে যাও অনেক ভালো করতে পারবে।

এই ক্ষুদ্র সাফল্যের জন্য ওস্তাদ শিল্পী সাইফুল ইসলাম, তবলাবাদক রকি, বড় বোন ময়না আক্তার ও বাবা-মায়ের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন মোহনা।

সাহস২৪.কম/রিয়াজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত