স্ত্রী'র মামলায় রোকেয়া বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তাকে বরখাস্ত

প্রকাশ : ০৭ জুন ২০২৩, ১২:৩৮

জ্যেষ্ঠ প্রতিবেদক
ফাইল ফটো

যৌতুকের দাবিতে স্ত্রীকে নির্যাতনের অভিযোগে করা মামলায় রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সহকারী পরীক্ষা নিয়ন্ত্রক আরিফুল ইসলামকে সাময়িক বরখাস্ত করেছে কর্তৃপক্ষ। 

গতকাল মঙ্গলবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মোহাম্মদ আলমগীর চৌধুরী স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, স্ত্রী লায়লা আরজুমান বানুর দায়ের করা মামলায় সহকারী পরীক্ষা নিয়ন্ত্রক আরিফুল ইসলামকে সরকারি চাকরি আইন-২০১৮–এর বিধান অনুযায়ী সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। এই আদেশ ৬ জুন বিকেল থেকে কার্যকর হবে।

এর আগে সোমবার মধ্যরাতে রংপুর নগরের লালবাগ এলাকা থেকে আরিফুল ইসলামকে গ্রেপ্তার করে রংপুর কোতোয়ালি থানার পুলিশ। গতকাল মঙ্গলবার সন্ধ্যায় আদালতের মাধ্যমে তাঁকে কারাগারে পাঠানো হয়েছে।

মামলার এজাহারের বরাত দিয়ে রংপুর কোতোয়ালি থানার পরিদর্শক (তদন্ত) শাহ আলম বলেন, রংপুরের পীরগঞ্জ উপজেলার বাসিন্দা আরিফুল ইসলামের সঙ্গে একই উপজেলার লায়লা আরজুমান বানুর বিয়ে হয়। বিয়ের পর থেকেই আরিফুল ইসলাম স্ত্রীর কাছ থেকে ৫০ লাখ টাকা যৌতুক দাবি করেন। স্ত্রী আরজুমান যৌতুক দিতে অস্বীকৃতি জানালে তাঁর ওপর অমানুষিক নির্যাতন চালানো হয়। যৌতুক না দিলে বিভিন্ন ধরনের হুমকিও দেওয়া হয়।

মামলার এজাহারের বরাত দিয়ে শাহ আলম আরও বলেন, লায়লা আরজুমান একপর্যায়ে বাবার বাড়ি চলে গেলে সেখানে গিয়েও আরিফুল ইসলাম যৌতুক দাবি করেন। যৌতুক দিতে অস্বীকৃত জানালে আরিফুল ইসলাম ২০২২ সালের ২০ অক্টোবর শ্বশুরবাড়িতে স্ত্রীকে শারীরিকভাবে নির্যাতনের চেষ্টা করেন। এ সময় স্ত্রী চিৎকার দিলে আরিফুল সেখান থেকে পালিয়ে যান। পরে আরজুমানকে পীরগঞ্জ হাসপাতালে নেওয়া হয়।

এ ঘটনায় আরজুমান বাদী ২০২২ সালের ৮ নভেম্বর পীরগঞ্জ থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে আরিফুল ইসলামকে আসামি করে পীরগঞ্জ থানায় যৌতুকের মামলা করেন। গত ১৭ এপ্রিল মেট্রোপলিটন আমলি আদালত থেকে আরিফুলের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত