জয়-শুভর নেতৃত্বে জবি ছাত্র ঐক্য পরিষদ

প্রকাশ : ২২ জানুয়ারি ২০২৩, ১২:০৫

আসাদুজ্জামান আপন,জবি

বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের অন্যতম অঙ্গ-সংগঠন বাংলাদেশ ছাত্র ঐক্য পরিষদ এর জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার নতুন কমিটি দেওয়া হয়েছে। কমিটিতে জয় শর্মাকে সভাপতি ও শুভ কুমার সাহাকে সাধারণ সম্পাদক মনোনীত করা হয়েছে। বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) সংগঠনটির আহ্বায়ক কাজল কুমার দাস এবং সদস্য সচিব শিপন বাড়াইক এর যৌথ স্বাক্ষরের প্রেক্ষিতে কমিটির অনুমোদন দেওয়া হয়েছে।

কমিটিতে সহ-সভাপতি পদে শৈব মল্লিক জয়, সুরঞ্জিত সরকার ও জুমিক কস্তাকে এবং যুগ্ম সাধারণ সম্পাদক পদে সিতুন বাড়াইক, সৌরভ ঘোষ ও থোয়াই চাককে মনোনীত করা হয়েছে। এছাড়াও সাংগঠনিক সম্পাদক পদে মৈত্রী বাড়ৈ ও সৈকত সাহা অগ্নিকে নির্বাচিত করা হয়েছে।

নবগঠিত কমিটির সভাপতি জয় শর্মা বলেন, ‘বাংলাদেশ ছাত্র ঐক্য পরিষদ, ধর্মীয় বৈষম্যবিরোধী এবং মানবাধিকার সংগঠন বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের অঙ্গ সংগঠন। মুক্তিযুদ্ধের চেতনায় সর্বজনীন শিক্ষাব্যবস্থা প্রচলন, ছাত্রজীবনের বিভিন্ন পার্যায়ে বিরাজিত সকল প্রকার ধর্মীয় বৈষম্যের অবসান এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক, বৈষম্যহীন সোনার বাংলা গড়ার অংশীদার হতে চাই। এই প্রত্যয়ে জ্ঞানভিত্তিক অর্থবহ সমাজ বিনির্মানের পথে এগিয়ে চলার পথকে মসৃণ করার কাজ করবে বাংলাদেশ ছাত্র ঐক্য পরিষদের জবি শাখার নতুন কমিটি।’

সাধারণ সম্পাদক শুভ কুমার সাহা বলেন, 'বঙ্গবন্ধুর অসাম্প্রদায়িক সোনার বাংলা বির্নিমানে আমরা কাজ করে যেতে চাই যেখানে সম্প্রদায়ে সম্প্রদায়ে কোন বিভেদ থাকবে না এবং এমন একটি সমাজ থাকবে যেখান সকলের সমান অধিকার নিশ্চিত থাকবে।' উল্লেখ্য, দশ সদস্য বিশিষ্ট উক্ত কমিটিকে আগামী ৩০ কার্যদিবসের মধ্যে পূর্ণাঙ্গ করার নির্দেশ দেওয়া হয়েছে।

সাহস২৪.কম/এএম.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত