রাবিতে রাজশাহী বিভাগীয় বিজ্ঞান অলিম্পিয়াড অনুষ্ঠিত

প্রকাশ : ১৩ জানুয়ারি ২০২৩, ১৫:৫৭

সাহস ডেস্ক

বাংলাদেশ বিজ্ঞান একাডেমি ও ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের যৌথ আয়োজনে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) রাজশাহী বিভাগীয় অঞ্চলের বিজ্ঞান অলিম্পিয়াড-২০২২ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১৩ জানুয়ারি) সকালে দিনব্যাপী এ প্রতিযোগিতার উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক মো. সুলতান-উল ইসলাম। এ প্রতিযোগিতায় রাজশাহী বিভাগের ৮০টি শিক্ষা প্রতিষ্ঠানের মাধ্যমিক (নবম ও দশম) ও উচ্চ-মাধ্যমিক পর্যায়ের দেড়শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

বাংলাদেশ বিজ্ঞান একাডেমি প্রতিবছর মাধ্যমিক ও উচ্চ-মাধ্যমিকের শিক্ষার্থীদের নিয়ে বিজ্ঞান অলিম্পিয়াডের আয়োজন করে। এরই ধারাবাহিকতায় দেশের ৩৪টি স্থানে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকের শিক্ষার্থীদের নিয়ে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিটি অঞ্চল থেকে মাধ্যমিকের ১০ জন ও উচ্চ মাধ্যমিকের ১০ জন শিক্ষার্থীকে বাঁছাই করা হবে। মেধার ভিত্তিতে বাছাইকৃত শিক্ষার্থীদের নিয়ে আগামি ফেব্রুয়ারিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কার্জন হলে কেন্দ্রীয়ভাবে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ বিজ্ঞান একাডেমির রাজশাহী বিভাগের আহ্বায়ক আরিফুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন রাবি উপ-উপাচার্য অধ্যাপক হুমায়ুন কবীর, প্রক্টর অধ্যাপক আসাবুল হক, ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের কর্মকর্তা মতিয়ার রহমানসহ আরও অনেকে।

সাহস২৪.কম/এএম.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত