কুবির সাথে প্রগতি লাইফ ইন্স্যুরেন্সের জীবন বীমা চুক্তি

প্রকাশ : ১০ নভেম্বর ২০২২, ১৮:৩৫

সাহস ডেস্ক

কুমিল্লা বিশ্ববিদ্যালয় ও প্রগতি লাইফ ইন্স্যুরেন্স লিমিটেডের মধ্যে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক কর্মকর্তা, তৃতীয় ও চতুর্থ শ্রেণীর কর্মচারীর জন্য গ্রুপ সাময়িক জীবন বীমার চুক্তি স্বাক্ষরিত হয়েছে। বৃহস্পতিবার (১০ নভেম্বর) উপাচার্য কার্যালয়ে উপাচার্য ড. এ এফ এম আবদুল মঈনের উপস্থিতিতে বিশ্ববিদ্যালয়ের পক্ষে কোষাধ্যক্ষ ড. মো: আসাদুজ্জামান ও প্রগতির লাইফ ইন্সুইরেন্সের পক্ষে উপ-মহাব্যবস্থাপক রুহুল আমিন ভূইয়া এই চুক্তিতে স্বাক্ষর করেন।

বীমাকৃত ব্যাক্তিবর্গের জনপ্রতি বীমা অংক নির্ধারণ করা হয়েছে শিক্ষক-কর্মকর্তার জন্য বারো লক্ষ টাকা এবং তৃতীয় ও চতুর্থ শ্রেণীর কর্মচারীর জন্য ছয় লক্ষ টাকা। বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা শাখায় বার্ষিক প্রতি হাজারে ২.৬৫ টাকা প্রিমিয়াম প্রদান করে এই সুযোগ পাওয়া যাবে।

এই চুক্তির আওয়তায় তিন বছরের মধ্যে (১ জুলাই ২০২২ থেকে ৩০ জুন ২০২৫) বীমাবৃত কোন ব্যক্তির মৃত্যু হলে সেই ব্যক্তি বারো লক্ষ ও ছয় লক্ষ টাকা করে পাবেন। তবে দূর্ঘটনা জনিত কারণে যদি কোন বীমাকৃত ব্যক্তির মৃত্যু হয় তাহলে সে বারো লক্ষ ও ছয় লক্ষ টাকার দ্বিগুণ অর্থ পাবেন। তবে এইডস/ এইচআইভি এবং প্রথম বছরে আত্মহত্যা জনিত কারণে মৃত্যু হলে এই সুবিধা পাওয়া যাবে না।

সাহস২৪.কম/এএম/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত