রাবিতে আন্তঃবিভাগ ফুটবল প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন অর্থনীতি বিভাগ

প্রকাশ : ০২ অক্টোবর ২০২২, ১৯:৫১

সাহস ডেস্ক

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আন্তঃবিভাগ ফুটবল প্রতিযোগিতায় দ্বিতীয় বারের মতো চ্যাম্পিয়ন হয়েছেন অর্থনীতি বিভাগ। এসময় বিজয়ী দলকে চ্যাম্পিয়ন ট্রফি তুলে দেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার।

রবিবার (০২ অক্টোবর) বিকাল সাড়ে ৩টায় বিশ্ববিদ্যালয়ের শেখ কামাল স্টেডিয়ামে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগকে টাইব্রেকারে ৩-২ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয় অর্থনীতি বিভাগ।

বিশ্ববিদ্যালয়ের ৫৮টি বিভাগের মধ্যে অনুষ্ঠিত হয় এবারের টুর্নামেন্ট। সবশেষ সেমিফাইনালে ফারসি বিভাগকে ৩-১ গোলে হারিয়ে অর্থনীতি বিভাগ ও দর্শন বিভাগকে ২-০ গোলে হারিয়ে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ ফাইনালে উঠেন। ফাইনালের ৭০ মিনিটের এ খেলায় দুই দলের মধ্যে কোনো গোল না হওয়ায় রেফারির সিদ্ধান্ত মোতাবেক টাইব্রেকারে মুখোমুখি হন দল দুটি। টাইব্রেকারে ৩-২ গোলে জয়ী হন অর্থনীতি বিভাগ।

খেলা শেষে চ্যাম্পিয়ন অর্থনীতি বিভাগ, ১ম রানার্সআপ ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ, ২য় রানার্সআপ দর্শন বিভাগ, পুরো টুর্নামেন্টে সুষ্ঠুভাবে খেলার জন্য ইংরেজি বিভাগের শিক্ষার্থীদের মাঝে পুরস্কার তুলে দেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য।

ফাইনালে বিজয়ী ও রানার্সআপ উভয় দলকে অভিনন্দন জানিয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার বলেন, খেলাধুলা শরীর ও মনকে ভালো রাখার সবথেকে বড় মাধ্যম। মনকে সুস্থ স্বাভাবিক রাখার জন্য খেলার প্রয়োজন রয়েছে। বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীদের মধ্যে খেলাধুলা এক সৌহার্দ্যপূর্ণ পরিবেশ সৃষ্টি করে। খেলায় জয় পরাজয় কোনো বিষয় না, অংশগ্রহণই মূখ্য বিষয়। কেউ বিজিত নয় সকলেই বিজেতা।

তিনি আরও বলেন, আন্তঃবিভাগ ফুটবল খেলার প্রথম পর্যায়ে বিভিন্ন ঝামেলার কারণে আমি হতাশ হয়েছিলাম কিন্তু ঝামেলার পরও আমার শিক্ষার্থীরা ঘুরে দাঁড়িয়েছে। তোমাদের খেলাধুলা দেখে মনে হয়েছে তোমরা একে অন্যের প্রতি খুবই আন্তরিক। আমরা আগামীতে বিভিন্ন খেলাধুলার আয়োজন নিয়ে ভাবছি তাতে তোমাদের অংশ গ্রহণই পারে গৌরবময় বিজয় এনে দিতে।

এসময় আন্তঃবিভাগ গেমস সাব-কমিটির সভাপতি ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন অধ্যাপক মো. ইলিয়াছ হোসেনের সভাপতিত্বে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. সুলতান-উল-ইসলাম ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. অবায়দুর রহমান প্রমানিকভ (অব.), শরীরচর্চা শিক্ষা বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক মুহাম্মাদ আছাদুজ্জামান, ছাত্র উপদেষ্টা এম. তারেক নূর, প্রক্টর অধ্যাপক ড. আসাবুল হকসহ বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দসহ প্রায় ৫ শতাধিক শিক্ষার্থী খেলা উপভোগ করেন।

উল্লেখ্য, ২০১৯ সালে ৩০ বছর পর চ্যাম্পিয়ন হয় অর্থনীতি বিভাগ। তার আগে ২০১৫ সাল এবং ২০১৮ সালে ফাইনাল ম্যাচ খেলেও চ্যাম্পিয়ন ট্রফি অধরা থেকেছিল বিভাগটির।

সাহস২৪.কম/এএম/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত