রাবির অফিসার সমিতির দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত

প্রকাশ | ৩০ সেপ্টেম্বর ২০২২, ১৬:১৪

অনলাইন ডেস্ক

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) অফিসার সমিতির দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এতে আওয়ামী লীগ সমর্থিত রাহী-রাব্বেল পরিষদ সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ৯টি পদে জয়ী হয়েছেন। অন্যদিকে ১৯ টি পদের মধ্যে সহ-সভাপতি ও কোষাধ্যক্ষসহ ৮টি পদে জয় পেয়েছে বিএনপি- জামায়াত সমর্থিত শেলী-শহীদুল্লাহ পরিষদ। তবে ভরাডুবি হয়েছে আওয়ামী লীগপন্থী এক অংশের প্যানেল মোস্তফা-চঞ্চল পরিষদের। একটি পদেও জয় পায়নি তারা।

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) সকাল ৯টা থেকে দুপুর সাড়ে ৩টা পর্যন্ত জুবেরি ভবন দক্ষিণ লাউঞ্জে ভোটগ্রহণ শেষে ফলাফল ঘোষণা করেন নির্বাচন কমিশনার ইনস্টিটিউট অব বাংলাদেশ স্টাডিজের সচিব (ভারপ্রাপ্ত) জিয়াউল আলম। ঘোষিত ফলাফল অনুযায়ী তৃতীয় বারের মতো সভাপতি মো. মোক্তাদির হোসেন রাহী ও সাধারণ সম্পাদক মো. রাব্বেল হোসেন নির্বাচিত হয়েছেন।

সভাপতি পদে রাহী ভোট পেয়েছেন ৩৭৪। তার প্রতিদ্বন্ধী এ কে এম নজরুল ইসলাম শেলী পেয়েছেন ১৬৫ ভোট। মো. রাব্বেল হোসেন ২৯০ ভোট পেয়ে সাধারণ সম্পাদক পদে জয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধী প্রার্থী কামরুজ্জামান চঞ্চল পেয়েছেন ২৭০ ভোট।

রাহী-রাব্বেল পরিষদ থেকে বিজয়ীদের মধ্যে অন্যরা হলেন, যুগ্ম-সাধারণ সম্পাদক মো. সিরাজুল ইসলাম, প্রচার সম্পাদক সৈয়দ আরিফ হোসেন, সদস্য ১- হাসিন আহমদ খান, সদস্য ৪-সাখাওয়াত হোসেন, সদস্য-৫ আবু হানিফ, সদস্য ৬- মো মনিরুজ্জামান মানিক, সদস্য ৭ - সালেহ হামিম টুটুল।

অন্যদিকে শেলী-শহীদুল্লাহ পরিষদ থেকে বিজয়ীরা হলেন, সহ-সভাপতি মোক্তার হোসেন, কোষাধক্ষ্য মো. মাসুদ রানা, সাংগঠনিক সম্পাদক আ হ ম রাকিবুল ইসলাম, দপ্তর সম্পাদক রিয়াজ উদ্দিন, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক আলমগীর হোসেন শামীম, সমাজ কল্যাণ ও ক্রীড়া সম্পাদক মো.আল-আমিন, সদস্য-২ হাবিবা হায়দার লিচু, সদস্য-৯ আনোয়ারুল ইসলাম।

তবে এবারের অফিসার সমিতির নির্বাচনে ৯টি সদস্য পদের মধ্যে ৩টিতে জয়ী হয়েছেন স্বতন্ত্র ২ প্রার্থী। তারা হলেন সদস্য-৩ আসলাম রেজা ও সদস্য-৯ জাকিরুল ইসলাম।

সাহস২৪.কম/এএম/এসকে.