রাবিতে শিক্ষক লাঞ্ছনায় ৪র্থ দিনের মতো শিক্ষার্থীদের বিক্ষোভ সমাবেশ

প্রকাশ : ১৪ সেপ্টেম্বর ২০২২, ১৬:৪৭

সাহস ডেস্ক

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ব্যবসায় প্রশাসন ইন্সটিটিউট (আইবিএ) ও ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্সেস বিভাগের মধ্যকার আন্তঃবিভাগ ফুটবল খেলায় এক শিক্ষকের জামার কলার ধরে ধাক্কাধাক্কি করেন আইবিএ শাখা ছাত্রলীগ সভাপতি আবু সিনহা সৌমিক। এ ঘটনায় ৭ দিনের জন্য ক্লাস-পরীক্ষা বর্জন করে টানা চতুর্থ দিনের মতো বিক্ষোভ মিছিল করেন অত্র বিভাগের সাধারণ শিক্ষার্থীরা।

বুধবার (১৪ সেপ্টেম্বর) সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদের সামনে বিক্ষোভ মিছিল করেন বিভাগের শিক্ষার্থীরা। দোষীদের বিচার না হওয়া পর্যন্ত এ আন্দোলনে অনড় থাকবেন বলে জানিয়েছেন শিক্ষার্থীরা।

এসময় ‘স্যারের গায়ে হাত কেন? প্রশাসন জবাব চাই’, ‘দাবি মোদের একটাই, অভিযুক্তদের ছাত্রত্ব বাতিল চাই’, ‘আইবিএর কালো হাত, ভেঙে দাও গুড়িয়ে দাও’ এসব স্লোগানে বিক্ষোভ করতে থাকেন তারা।

ভেটেরিনারি অ্যান্ড এনিমেল সায়েন্সেস বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী শাকিল আব্দুল্লাহ বলেন, আজকের মধ্য দিয়ে চতুর্থ দিনের মতো আমরা আন্দোলন করছি। যদিও প্রসাশন ৭ দিনের সময় নিয়েছে কিন্তু প্রশাসনের পক্ষ থেকে আমরা কোন অগ্রগতি দেখতে পাচ্ছিনা। এজন্য তারই পরিপেক্ষিতে আমরা ক্লাস-পরীক্ষা বন্ধ রেখে অবস্থান নিয়েছি। প্রশাসন দ্রুত পদক্ষেপ না নিলে আমরা ডিপার্টমেন্ট ছাড়াও অন্য জায়গায় অবস্থান নিয়ে আন্দোলন করবো।

দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আসমা রিমি বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মানে জাতি নির্মাণের কারিগর। আমরা প্রাণের চেয়েও বেশি যে শিক্ষককে শ্রদ্ধা করি সেই শিক্ষককে লাঞ্ছিত করা হয়েছে। বিশ্ববিদ্যালয় প্রশাসন যাতে তদন্তের কোন প্রকার ঢিলামি করতে না পারে এজন্য চতুর্থ দিনও আন্দোলনে দাঁড়িয়েছি। প্রশাসন থেকে সিদ্ধান্তের ব্যাপারে এখনও কোন সিদ্ধান্ত পৌঁচ্ছাতে পারেনি।’

সাহস২৪.কম/এএম/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত