ঢাবিতে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উদযাপন

প্রকাশ : ১৭ মার্চ ২০২২, ১৭:৪৩

সাহস ডেস্ক

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল প্রশাসন ও বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের যৌথ উদ্যোগে ১৭ মার্চের প্রথম প্রহরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মবার্ষিকী উদযাপন করা হয়েছে।

বুধবার (১৬ মার্চ) দিবাগত রাত ১২টা ১ মিনিটে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে কেক কাটার মাধ্যমে এই জন্মদিন উদযাপন করা হয়। এসময় ঢাবি উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান ও ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় উপস্থিত ছিলেন।

এছাড়া এ সময় বঙ্গবন্ধু হলের প্রভোস্ট অধ্যাপক আকরাম হোসেন, ছাত্রলীগের বঙ্গবন্ধু হল শাখার সভাপতি মেহেদী হাসান শান্ত, সাধারণ সম্পাদক মাহবুবুর রহমানসহ প্রমুখ উপস্থিত ছিলেন। কেক কাটা শেষে ঢাবি ভিসি একটি রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।

প্রতিযোগিতায় বাংলা বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র হাসিবুল হাসান হাসিব প্রথম, একই বিভাগের নুরুল হুদা এবং অর্থনীতি বিভাগের নাফিস সাদিক যথাক্রমে দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকার করেন।

এ ধরনের অনুষ্ঠান আয়োজনের জন্য হল প্রশাসনকে ধন্যবাদ জানিয়ে ঢাবি ভিসি বলেন, বঙ্গবন্ধু বিশ্বের সর্বশ্রেষ্ঠ নেতাদের একজন। তাঁর আদর্শকে হৃদয়ে ধারণ করে আমরা আজ তার ১০২তম জন্মবার্ষিকী উদযাপন করছি।

বঙ্গবন্ধু ১৯২০ সালের ১৭ মার্চ গোপালগঞ্জের টুঙ্গিপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত