জাবিতে সশরীরে ক্লাস বন্ধ ঘোষণা

প্রকাশ | ০৬ জানুয়ারি ২০২২, ২২:২০

অনলাইন ডেস্ক

দেশব্যাপী করোনা পরিস্থিতি বিবেচনায় সশরীরে ক্লাস বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) প্রশাসন। গতকাল বুধবার (৫ জানুয়ারি) রাতে বিশ্ববিদ্যালয়ের এক প্রশাসনিক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আজ বৃহস্পতিবার (৬ জানুয়ারি) দুপুরে এ তথ্য নিশ্চিত করেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজ।

তিনি বলেন, আগামী রবিবার (৯ জানুয়ারি) থেকে পরবর্তী নোটিশ না দেওয়া পর্যন্ত তাত্ত্বিক ক্লাসগুলো বন্ধ থাকবে। দেশব্যাপী করোনার প্রকোপ বিবেচনায় পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয়ে সশরীরে ক্লাস বন্ধ থাকবে।

তবে স্বল্প সংখ্যক শিক্ষার্থী নিয়ে একাধিক গ্রুপ করে চলমান পরীক্ষা ও ব্যবহারিক ক্লাসগুলো যথাযথ স্বাস্থ্যবিধি অব্যহত থাকবে। একাধিক কক্ষে পরীক্ষাগুলো নেওয়া যাবে। প্রয়োজনে পরীক্ষার হল বৃদ্ধি ও ব্যবহারিক পরীক্ষার ক্ষেত্রে গ্রুপ সংখ্যা বৃদ্ধি করা হবে বলেও জানান রহিমা কানিজ।

বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক শেখ মঞ্জুরুল হক বলেন, ‘শ্রেণিকার্যক্রম বন্ধ থাকলেও শিক্ষার্থীরা আবাসিক হলেই থাকবেন। শিক্ষার্থীদের কথা মাথায় রেখে আবাসিক হলগুলোতে আইসোলেশনের ব্যবস্থা করা হবে। অনলাইনে শ্রেণিকার্যক্রম চলমান রাখতেও নির্দেশনা দেওয়া হয়েছে বিভাগগুলোকে।’

উল্লেখ্য, পুরাতন কলা ও মানবিকি অনুষদ ও গণিত ও পদার্থ বিজ্ঞান অনুষদের বেশ কয়েকজন শিক্ষক-শিক্ষার্থীর শরীরে করোনা সংক্রমণ শনাক্ত হওয়ায় গত ৪ জানুয়ারি হল প্রভোস্ট কমিটি এবং অনুষদের ডিনদের কমিটির যৌথ সভা হয়। আলোচনার পরিপ্রেক্ষিতে বুধবার (৫ জানুয়ারি) রাতে প্রশাসনিক সভায় বিশ্ববিদ্যালয়ের শ্রেণিকার্যক্রম বন্ধের চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করা হয়।