বৃষ্টি উপেক্ষা করে সড়কে শিক্ষার্থীদের অবস্থান

প্রকাশ : ০৬ ডিসেম্বর ২০২১, ১৪:৫১

সাহস ডেস্ক

নিরাপদ সড়কের দাবিতে বৃষ্টি উপেক্ষা করে রাজধানীর রামপুরায় বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা কালো ব্যাজ ধারণ ও মুখে কালো কাপড় বেঁধে অবস্থান কর্মসূচি পালন করেছে।

সড়ক দুর্ঘটনায় নিহত নাঈম হাসান ও মাইনুদ্দিন ইসলামের স্মরণে পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী, আজ সোমবার (৬ ডিসেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে বৃষ্টি উপেক্ষা করে রামপুরা ব্রিজের পশ্চিম পাশে অবস্থান নেয় শিক্ষার্থীরা।

গত ২৪ নভেম্বর ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ময়লার গাড়ির চাপায় নটর ডেম কলেজের শিক্ষার্থী নাঈম হাসান নিহত হন। এ ঘটনার জেরে ঢাকার বিভিন্ন কলেজের শিক্ষার্থীরা নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন শুরু করেন। এর মধ্যেই ২৯ নভেম্বর রাতে বাসচাপায় নিহত হন রামপুরার একরামুন্নেছা স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থী মাইনুদ্দিন ইসলাম। এর পর থেকে রামপুরা ব্রিজের ওপর শিক্ষার্থীরা প্রতিদিনই কোনো না কর্মসূচি পালন করে আসছেন।

মানববন্ধন থেকে আন্দলোনে নেতৃত্ব দেওয়া শিক্ষার্থী খিলগাঁও মডেল কলেজের এইচএসসি পরীক্ষার্থী সোহাগী সামিয়া বলেন, চলমান নিরাপদ সড়ক আন্দলোনের অংশ হিসেবে বৃষ্টি উপেক্ষা করে আজ আমরা রাস্তায় নেমেছি। আজকের মানববন্ধন থেকে আমরা এ পর্যন্ত যারা সড়কে প্রাণ হারিয়েছেন তাদের প্রতি শোক প্রকাশ করছি। এছাড়া সড়কে চলমান অনিয়ম ও দুর্নীতির প্রতিবাদে আমরা কালোব্যাজ ধারণ করে মুখে কালো কাপড় বেঁধে রাস্তায় দাঁড়িয়েছি।

সোহাগী সামিয়া আরো বলেন, বৈরী আবহাওয়ার কারণে আপাতত তারা কোনো কর্মসূচি দিচ্ছে না, তবে আবহাওয়া অনুকূলে এলে তারা একরামুন্নেছা স্কুল অ্যান্ড কলেজ থেকে নটর ডেম কলেজ পর্যন্ত সাইকেল র‍্যালি করবে। এ ছাড়া তারা ছাত্র-শিক্ষক সমাবেশও করবে। এসব কর্মসূচির দিনক্ষণ পরবর্তী সময় ঘোষণা করা হবে বলে জানান সোহাগী।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত