জিডি করায় রাবি শিক্ষকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে এমপির অভিযোগ

প্রকাশ : ০৯ আগস্ট ২০২১, ১৮:১৩

সাহস ডেস্ক

প্রাণনাশের হুমকির অভিযোগে জিডি করায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের শিক্ষক অধ্যাপক সুজিত সরকারের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে থানায় অভিযোগ করেছেন নাটোর-২ (সদর-নলডাঙ্গা) আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল।

রবিবার (৯ আগস্ট) রাত ১১টার দিকে বোয়ালিয়া মডেল থানার ওসির কাছে অভিযোগটি দাখিল করেন তিনি।

বোয়ালিয়া থানার ওসি নিবারণ চন্দ্র বর্মণ বলেন, বোয়ালিয়া থানায় উপস্থিত হয়ে একটি অভিযোগ জমা দিয়েছেন সংসদ সদস্য শিমুল। ডিজিটাল নিরাপত্তা আইনের অভিযোগটি যাচাই-বাছাই করার প্রয়োজন আছে। তবে আলামত সংগ্রহের কাজ শুরু করেছে পুলিশ। তদন্তে সত্যতা পেলে অভিযোগটি মামলা হিসেবে রেকর্ড করা হবে।

এজাহারে সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল উল্লেখ করেছেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষক ড. সুজিত কুমার সরকার সম্প্রতি একটি আইপি টিভিতে আমাকে সন্ত্রাসী, আমার কোনো রাজনৈতিক সংস্কৃতি নেই, ইত্যাদি বলে সামাজিক ও রাজনৈতিক সুনাম ক্ষুণ্ন করে অপরাধ করেছেন। এ ছাড়া আমার বিরুদ্ধে থানায় মিথ্যা অভিযোগে জিডি করে আমার মানহানি করেছেন।

উল্লেখ্য, গত ২৯ জুলাই প্রাণনাশের হুমকির অভিযোগ এনে বোয়ালিয়া মডেল থানায় শফিকুল ইসলাম শিমুল এমপির বিরুদ্ধে জিডি করেছিলেন রাবি শিক্ষক সুজিত সরকার। জিডিতে অধ্যাপক সুজিত সরকার উল্লেখ করেছিলেন, তিনি ২০০৯ সালে প্রকাশ করেন ‘নাটোর জেলার ইতিহাস ঐতিহ্য ও মুক্তিযুদ্ধ’ নামক একটি গ্রন্থ। যার প্রথম ও দ্বিতীয় সংস্করণ প্রকাশিত হয় ২০১০ ও ২০২১ সালে। বইয়ের ৬০০ নম্বর পাতায় ২১ নম্বর রাজাকার তালিকায় নাটোর-২ আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুলের বাবা ‘হাসান আলী সরদার’-এর নাম রয়েছে।

এর পরিপ্রেক্ষিতে এমপি শিমুলের পক্ষে অবস্থান নিয়ে অপরিচিত অনেকেই তাকে প্রাণনাশের হুমকি দিচ্ছেন। তবে তদন্ত শেষে গত ৬ আগস্ট অধ্যাপক সুজিতের অভিযোগের সত্যতা না পাওয়ায় সাধারণ ডায়েরিটি থানাতেই নিম্পত্তি করা হয়।

প্রসঙ্গত, নাটোরের সিংড়ায় বাড়ি ড. সুজিত সরকারের। সম্প্রতি স্বেচ্ছাসেবক লীগের নতুন জেলা কমিটি নিয়ে এমপি শিমুলের সঙ্গে আওয়ামী লীগের প্রতিদ্বন্দ্বী আরেক গ্রুপের বিরোধ হলে ড. সুজিত সরকারের নাটোর জেলার ইতিহাস বইটির রাজাকার অংশটি আলোচনায় উঠে আসে। এ নিয়েই ড. সরকারের সঙ্গে এমপি শিমুলের বিরোধের সূত্রপাত ঘটে।

সাহস২৪.কম/এসটি/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত