বিশ্ববিদ্যালয়গুলোর পরীক্ষা সশরীরে ও অনলাইনে নেওয়া যাবে

প্রকাশ | ২৯ মে ২০২১, ০১:৩৬ | আপডেট: ২৯ মে ২০২১, ০২:০৫

অনলাইন ডেস্ক

দেশের বিশ্ববিদ্যালয়গুলোর স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ের পরীক্ষা সরাসরি বা সশরীরে ও অনলাইন পদ্ধতিতে নেওয়া যাবে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)।

শুক্রবার (২৮ মে) সকল বিশ্ববিদ্যালয় ও মেডিকেল কলেজের রেজিস্ট্রারদের কাছে ইউজিসি সচিব ড. ফেরদৌস জামানের স্বাক্ষরিত এক চিঠিতে এ কথা বলা হয়েছে। 

এতে আরও বলা হয়, দেশে বিরাজমান কোভিড-১৯ পরিস্থিতি বিবেচনায় দেশের বিশ্ববিদ্যালয়গুলোর শিক্ষাকার্যক্রম চালু রাখার স্বার্থে প্রত্যেক বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের অনুমোদনক্রমে বিশ্ববিদ্যালয়গুলোর স্নাতক ও স্নাতকোর পর্যায়ের পরীক্ষা সরাসরি (ইনপার্সন) ও অনলাইন পদ্ধতিতে নেওয়ার বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

গত বছরের ১৭ মার্চ থেকে করোনাভাইরাসের প্রার্দুভাবের পর দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। গত ২৬ মে শিক্ষামন্ত্রী দীপু মনি এক সংবাদ সম্মেলনে জানান, মহামারি পরিস্থিতি খুব বেশি প্রতিকূল না হলে আগামী ১৩ জুন স্কুল-কলেজ খুলে দেওয়া হবে। যদিও আবাসিক শিক্ষার্থীদের টিকা দেওয়ার পর হল খোলার পরিকল্পনা থাকায় বিশ্ববিদ্যালয় খোলার কোনো সিদ্ধান্তে আসেনি শিক্ষা মন্ত্রণালয়।