রাস্তা ছাড়লেন শিক্ষার্থীরা, যান চলাচল শুরু

প্রকাশ : ২৪ ফেব্রুয়ারি ২০২১, ১৮:৪০

সাহস ডেস্ক

চলমান পরীক্ষা স্থগিতের প্রতিবাদে রাজধানীর বিভিন্ন সড়কে অবস্থান নিয়েছিল ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত রাজধানীর সাত সরকারি কলেজের শিক্ষার্থীরা। তবে সাত কলেজের চলমান এবং ঘোষিত পরীক্ষাগুলো চলবে, বৈঠকে এমন সিদ্ধান্ত হওয়ার পর রাস্তা ছেড়ে দিয়েছেন শিক্ষার্থীরা। এতে আবারো যানবাহন চলাচল শুরু হয়েছে।

বুধবার (২৪ ফেব্রুয়ারি) সাত কলেজের অধ্যক্ষ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মো. আখতারুজ্জামানের সঙ্গে শিক্ষামন্ত্রী দীপু মনির অনলাইন বৈঠকে চলমান এবং ঘোষিত পরীক্ষাগুলো চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত হয়। এ খবর জানার পরই শিক্ষার্থীরা রাস্তা ছেড়ে দেন।

গতকাল মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সাত কলেজের চলমানসহ সব পরীক্ষা স্থগিত ঘোষণা করার পরই রাত ৮টা থেকে সোয়া ১০টা পর্যন্ত শতাধিক শিক্ষার্থী নীলক্ষেত মোড়ে অবস্থান নেন। পরে রাত সোয়া ১০টার দিকে তারা চলে যান। আজ বুধবার সকাল থেকে তারা আবার অবস্থান নেন। শিক্ষার্থীদের অবরোধ নীলক্ষেত মোড় থেকে সায়েন্স ল্যাব পর্যন্ত ছড়িয়ে পড়েছিল। এ কারণে নিউমার্কেট-আজিমপুর সড়কের উভয় পাশে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।

পরে পুলিশ শিক্ষার্থীদের দাবি পূরণ হওয়ার খবর জানালে আজ বিকেল ৪টা ১০ মিনিটে তারা রাস্তা ছেড়ে দেন। পরে যান চলাচল স্বাভাবিক হয়।

এর আগে বুধবার সাত কলেজের অধ্যক্ষ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মো. আখতারুজ্জামানে সঙ্গে শিক্ষা মন্ত্রী দীপু মনি অনলাইন বৈঠক করেন। বৈঠকে সিদ্ধান্ত হয়েছে সাত কলেজের চলমান এবং ঘোষিত পরীক্ষাগুলো চলবে। সাত কলেজের শিক্ষা কার্যক্রম তদারকির দায়িত্বপ্রাপ্ত (ফোকাল পয়েন্ট) ঢাকা কলেজের অধ্যক্ষ আই কে সেলিম উল্লাহ খোন্দকার এ তথ্য জানান। তবে তিনি বলেন, ‘এ সময় আবাসিক ছাত্রাবাস খোলা হবে না।’

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত