x

এইমাত্র

  •  লন্ড‌নে নিজ বাসা থেকে অর্থমন্ত্রীর জামাতার মরদেহ উদ্ধার
  •  নুরের বিরুদ্ধে তথ্য-প্রযুক্তি আইনে শাহবাগ থানায় মামলা
  •  হাসপাতালে ভর্তি করোনা রোগীরা দ্রুত মারা যাচ্ছেন: আইইডিসিআর
  •  সাতদিনের রিমান্ডে হেফাজত নেতা মামুনুল হক
  •  লকডাউনের মেয়াদ আরও ৭ দিন বাড়তে পারে

সাত কলেজের পরীক্ষা চলবে

প্রকাশ : ২৪ ফেব্রুয়ারি ২০২১, ১৬:১৪

সাহস ডেস্ক

পরীক্ষা স্থগিত করার প্রতিবাদে রাজধানীর নীলক্ষেত মোড় অবরোধ করে সাত সরকারি কলেজের শিক্ষার্থীরা বিক্ষোভ করায় তাদের আন্দোলন ও দাবির বিষয়ে জরুরি সভা অনুষ্ঠিত হয়েছে। এ সভায় সিদ্ধান্ত হয়েছে যে, ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত সাত কলেজের চলমান এবং ঘোষিত পরীক্ষাগুলো চলবে।

বুধবার (২৪ ফেব্রুয়ারি) সাত কলেজের অধ্যক্ষ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মো. আখতারুজ্জামানে সঙ্গে শিক্ষামন্ত্রী দীপু মনির অনলাইন বৈঠকে এ সিদ্ধান্ত হয়েছে।

সাত কলেজের শিক্ষা কার্যক্রম তদারকির দায়িত্বপ্রাপ্ত (ফোকাল পয়েন্ট) ঢাকা কলেজের অধ্যক্ষ আই কে সেলিম উল্লাহ খোন্দকার এ তথ্য জানিয়ে তিনি বলেন, ‘এ সময় আবাসিক ছাত্রাবাস খোলা হবে না।’

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাতটি বড় সরকারি কলেজের পরীক্ষা স্থগিত করার প্রতিবাদে রাজধানীর নীলক্ষেত মোড়ে দ্বিতীয় দিনের মতো অবরোধ করে বিক্ষোভ করছেন শিক্ষার্থীরা। বুধবার সকাল নয়টা থেকে নীলক্ষেত মোড়ে কয়েক শ শিক্ষার্থী অবস্থান নেন। এ কারণে নিউমার্কেট-আজিমপুর সড়কের উভয় পাশে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। ওই এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে। শিক্ষার্থীদের অবস্থানের কারণে নীলক্ষেত মোড় এলাকায় কোনো যানবাহন ঢুকছে না। যানবাহনগুলো রাজধানীর সায়েন্স ল্যাব হয়ে মিরপুর ও ধানমন্ডির দিকে চলে গেছে।

গতকাল মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সাত কলেজের চলমানসহ সব পরীক্ষা স্থগিত ঘোষণা করে। গতকাল রাত আটটা থেকে শতাধিক শিক্ষার্থী নীলক্ষেত মোড়ে অবস্থান নেন। পরে রাত সোয়া ১০টার দিকে তারা চলে যান। আজ সকাল থেকে তারা আবার অবস্থান নেন।

গতকাল সাত কলেজের অধ্যক্ষ ও সংশ্লিষ্ট তিনজন ডিনকে নিয়ে সভা করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহ-উপাচার্য (শিক্ষা) এ এস এস মাকসুদ কামাল। তিনি সাত কলেজের প্রধান সমন্বয়কের দায়িত্ব পালন করছেন। এই সভাতেই পরীক্ষা স্থগিতের সিদ্ধান্ত হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত