ঢাবির ভর্তি পরীক্ষা ২১ মে শুরু, আবেদন শুরু ৮ মার্চ

প্রকাশ : ১৭ ফেব্রুয়ারি ২০২১, ০২:২৯

সাহস ডেস্ক

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের অধীনে প্রথম বর্ষ সম্মান ভর্তি পরীক্ষা বিভাগীয় শহরগুলোতে ২১ মে ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষার মাধ্যমে শুরু হবে। অনলাইনে আবেদন প্রক্রিয়া শুরু হবে ৮ মার্চ থেকে। আবেদন করা যাবে ৩১ মার্চ পর্যন্ত।

মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) দুপুরে নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভিসি) অধ্যাপক আখতারুজ্জামানের সভাপতিত্বে বিশ্ববিদ্যালয়ের ডিন কমিটির বৈঠকে এই সিদ্ধান্ত নেয়া হয়।

প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন প্রফেসর হাসানুজ্জামান ইউএনবিকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, আগামী ১৮ ফেব্রুয়ারি ভর্তি পরীক্ষা কমিটির সভায় সিদ্ধান্ত চূড়ান্ত করা হবে।

ঢাবির 'ক' ইউনিটের ভর্তি পরীক্ষা ২১ মে এবং 'খ' ইউনিটের ভর্তি পরীক্ষা ২২ মে, 'গ' ইউনিটে ২৭ মে, 'ঘ' ইউনিটে ২৮ মে এবং 'চ' ইউনিটে ৫ জুন পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এবছর মোট ১২০ নম্বরের পরীক্ষা অনুষ্ঠিত হবে। ৬০ নম্বরের এমসিকিউ, ৪০ নম্বরের লিখিত এবং বাকি ২০ নম্বর থাকবে এসএসসি ও এইচএসসি পরীক্ষার ফলাফলে। প্রতিদিন বেলা ১১টা থেকে পরীক্ষা শুরু হয়ে চলবে বেলা সাড়ে ১২টা পর্যন্ত (৫০ মিনিট এমসিকিউ এবং ৪০ মিনিট লিখিত)।

ঢাবির উপাচার্য অধ্যাপক আখতারুজ্জামান জানান, ভর্তি পরীক্ষার তারিখ চূড়ান্ত করা হয়েছে এবং ভর্তি পরীক্ষা কমিটির বৈঠকে বাকী বিষয়ের সিদ্ধান্ত চূড়ান্ত করা হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত