যেকোনো সময় স্কুল খুলে দেবো: গণশিক্ষা প্রতিমন্ত্রী

প্রকাশ : ০৯ ফেব্রুয়ারি ২০২১, ১৩:১৪

সাহস ডেস্ক

আগামী এক সপ্তাহের মধ্যে দেশের সব প্রাথমিক শিক্ষকের করোনার ভ্যাকসিন দেওয়ার কাজ সম্পন্ন হবে বলে জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন। তিনি বলেন, আমরা যেকোনো সময় স্কুল খুলে দেবো।

মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) বেলা ১১টায় বাংলাদেশ সচিবালয় ক্লিনিকে করোনা ভাইরাসের টিকা নিয়ে সাংবাদিকদের এ কথা বলেন গণশিক্ষা প্রতিমন্ত্রী।

প্রতিমন্ত্রী বলেন, আমি প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাই। পৃথিবীর অন্যান্য দেশের চেয়ে অনেক আগেই এদেশে ভ্যাকসিন নিয়ে আসার জন্য। প্রধানমন্ত্রী আমাদের শিক্ষার প্রতি এতই আন্তরিক যে সোমবার এবং এর আগেও আমাকে ফোন করে বলেছেন তোমার সব শিক্ষককে তুমি টিকা দিয়ে নাও। যেহেতু আমরা যেকোনও সময় স্কুল খুলে দেবো। যাতে আমার কোনও শিক্ষক টিকার আওতার বাইরে না থাকেন।

টিকা নেওয়ার অনুভূতি জানতে চাইলে প্রতিমন্ত্রী বলেন, আমার কাছে স্বাভাবিক মনে হলো, আমরা অন্যান্য যে ইনজেকশন নেই, তার চেয়ে আমার কাছে অনেক আরামদায়ক মনে হলো।

শিক্ষক-কর্মকর্তাদের জন্য কবে থেকে টিকা কার্যক্রম শুরু হবে এমন প্রশ্নে গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন বলেন, শিক্ষকদের জন্য এরই মধ্যে প্রধানমন্ত্রী স্বাস্থ্য মন্ত্রণালয়কে নির্দেশ দিয়েছেন, আমরা যেকোনো সময় মঙ্গলবার থেকে সাতদিনের মধ্যে টিকা নেওয়া শেষ করবো।

প্রতিমন্ত্রী বলেন, আমি নিজেও নিয়েছি, আমাদের সচিবসহ সবাই নিয়েছেন। তাদের কোনো রকম পার্শ্বপ্রতিক্রিয়া নেই। আমার এলাকায়ও নিয়েছেন, তাদেরও কোনো পার্শ্বপ্রতিক্রিয়া নেই। আমি অনুরোধ করবো আমার শিক্ষকদের, যারা টিকার আওতায় পড়বেন চল্লিশোর্ধ বয়সের; সবাইকে টিকা নেওয়ার জন্য অনুরোধ করবো। আমার শিক্ষক-শিক্ষিকা সবাই যেন যথা সময়ে টিকা নিয়ে স্বাস্থ্য সুরক্ষায় এগিয়ে আসে। আর মাস্ক ব্যবহার করতে হবে সবাইকে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত