২০টি বিশ্ববিদ্যালয়ের সমন্বিত ভর্তি পরীক্ষায় ন্যূনতম ফি নেওয়ার সিদ্ধান্ত

প্রকাশ : ২০ জানুয়ারি ২০২১, ০১:১৮

সাহস ডেস্ক
ছবি: সংগৃহীত

দেশের ২০টি বিশ্ববিদ্যালয়ের সমন্বিত ভর্তি পরীক্ষার জন্য ন্যূনতম ফি নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ভর্তি কমিটির অর্থ উপকমিটি। করোনা পরিস্থিতি এবং দেশের সার্বিক অর্থনৈতিক অবস্থা বিবেচনা করে শিক্ষার্থীদের ন্যূনতম পরীক্ষা ফি ধার্য করে সাশ্রয়ী খরচে জিএসটি গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়সমূহের সমন্বিত ভর্তি পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত হয়েছে।

মঙ্গলবার (১৯ জানুয়ারি) উপকমিটির সভা পরবর্তী এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানা হয়।

অর্থ উপকমিটির আহ্বায়ক এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপকমিটির সদস্য এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. মো. আসাদুজ্জামান এবং নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. মোহাম্মদ ফারুক উদ্দিন, সদস্য সচিব এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের অর্থ ও হিসাব দপ্তরের পরিচালক ড. কাজী মো. নাসির উদ্দীন উপস্থিত ছিলেন। এছাড়াও সমন্বিত ভর্তি কমিটির যুগ্ম আহ্বায়ক ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান সভায় অংশ গ্রহণ করেন।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত এই সভায় সমন্বিত ভর্তি পরীক্ষার বাজেট, পরীক্ষার আয়-ব্যয় সংক্রান্ত খাত নির্ধারণ, ন্যূনতম পরীক্ষা ফি ধার্যসহ বিভিন্ন সিদ্ধান্ত গৃহীত হয়।

সমন্বিত ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করছে ইসলামী বিশ্ববিদ্যালয় (কুষ্টিয়া), শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (সিলেট), খুলনা বিশ্ববিদ্যালয়, হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (দিনাজপুর), মাওলনা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (টাঙ্গাইল), নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, কুমিল্লা বিশ্ববিদ্যালয়, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় (ময়মনসিংহ), যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (রংপুর), পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (গোপালগঞ্জ),  বরিশাল বিশ্ববিদ্যালয়, রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ (সিরাজগঞ্জ), বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি (গাজীপুর), শেখ হাসিনা বিশ্ববিদ্যালয় (নেত্রকোনা), বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (জামালপুর), পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত