৩০ মে পর্যন্ত স্কুল-কলেজ বন্ধ ঘোষণা

প্রকাশ : ০৭ মে ২০২০, ০০:২৮

সাহস ডেস্ক

করোনাভাইরাসজনিত চলমান পরিস্থিতির কারণে আগামী ৩০ মে পর্যন্ত স্কুল-কলেজ বন্ধ ঘোষণা করে আদেশ জারি করেছে সরকার। আদেশে বলা হয়, রমজান ও ঈদুল ফিতরের ছুটিসহ আগামী ৩০ মে পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে। ছুটির সময়ে শিক্ষার্থীরা নিজেদের ও অন্যদের সুরক্ষার জন্য নিজ নিজ বাসস্থানে অবস্থান করতে হবে।

বুধবার (৬ মে) মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর (মাউশি) এ সংক্রান্ত আদেশ জারি করেছে।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের (মাউশি) মহাপরিচালক সৈয়দ মো. গোলাম ফারুক স্বাক্ষরিত ওই আদেশে বলা হয়, শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের সময় নিজেদের এবং অন্যদের করোনাভাইরাসের সংক্রমণ থেকে সুরক্ষার লক্ষ্যে শিক্ষার্থীরা নিজ নিজ বাসস্থানে অবস্থান করবে এবং অভিভাবকরা তা নিশ্চিত করবেন। শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের সময় ষষ্ঠ থেকে দশম শ্রেণির শিক্ষার্থীদের নিয়মিতভাবে সংসদ টেলিভিশনে এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারিত ‘আমার ঘরে আমার স্কুল’ অনুষ্ঠানের শ্রেণি পাঠ গ্রহণ করতে বলা হয়েছে।

আর কলেজ পর্যায়ের শিক্ষার্থীদের জন্য নিজস্ব ব্যবস্থাপনায় তথ্য-প্রযুক্তি ব্যবহার করে দূরশিক্ষণ পদ্ধতিতে শিক্ষা কার্যক্রম অব্যাহত রাখতে অধ্যক্ষদের নির্দেশনা দেওয়া হয়েছে।

গত ১৮ মার্চ থেকেই সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ। ক্যালেন্ডার অনুযায়ী রমজান ও ঈদের ছুটি ২৪ এপ্রিল থেকে ৬ জুন পর্যন্ত। সবমিলিয়ে বলা চলে ঈদের আগে খোলা হচ্ছে না শিক্ষাপ্রতিষ্ঠান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত