x

এইমাত্র

  •  করোনা সঙ্কটে কর্মস্থলে অনুপস্থিত:ফেঁসে যাচ্ছেন ১১ কর্মকর্তা
  •  করোনা: বাংলাদেশে শুধু বয়স্ক নয়, ঝুঁকিতে সব বয়সীরাই
  •  বিএসএমএমইউ’র অধ্যাপক ও মেয়ে করোনা ভাইরাসে আক্রান্ত
  •  লকডাউনের মধ্যে বিয়ে করে বরখাস্ত হলেন সরকারি কর্মকর্তা
  •  করোনাভাইরাসে গত ২৪ ঘন্টায় আরও ৬ জনের মৃত্যু, মৃতের সংখ্যা ২৭

ফের উত্তাল জাবি, হলের তালা ভেঙে যোগ দিয়েছেন ছাত্রীরা

প্রকাশ : ০৬ নভেম্বর ২০১৯, ১২:৩৯

সাহস ডেস্ক

দুর্নীতির অভিযোগ ও শিক্ষক-শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের হামলায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের অপসারণ দাবিতে আবারও আন্দোলন শুরু করেছেন শিক্ষক-শিক্ষার্থীরা। এ বিক্ষোভ মিছিলেও প্রীতিলতা হলের তালা ভেঙে যোগ দিয়েছেন ছাত্রীরা।

বুধবার (৬ নভেম্বর) সকাল ১০ টার দিকে বিশ্ববিদ্যালয়ের মুরাদ চত্বরে জড়ো হতে থাকেন তারা। পরে সেখান থেকে বিক্ষোভ মিছিল বের করেন তারা। মিছিল থেকে উপাচার্যের অপসারণ চেয়ে নানা স্লোগান দেয়া হয়।

মিছিলটি বিশ্ববিদ্যালয়ের প্রতিটি ছাত্রী হল ঘুরে পরিবহন চত্বর হয়ে মুরাদ চত্বরে গিয়ে সমাবেত হয়। এতে আন্দোলনকারী শিক্ষকরাও যোগ দেন।

উল্লেখ্য, উল্লেখ্য, সোমবার (৪ নভেম্বর) সন্ধ্যা ৭টা থেকে উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের অপসারণ দাবিতে তার বাসভবন অবরুদ্ধ করেন আন্দোলনকারী শিক্ষক-শিক্ষার্থীরা। আজ বেলা ১১টার দিকে আন্দোলনকারী শিক্ষক শিক্ষার্থীরা যখন উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান নিতে যান, তখন উপাচার্যপন্থী শিক্ষকেরা সেখানে এসে আন্দোলনকারী শিক্ষক–শিক্ষার্থীদের তুলে দিয়ে উপাচার্যের বাসভবনে ঢোকার চেষ্টা করেন। তবে আন্দোলনকারীদের বাধার মুখে তারা বাসভবনে ঢুকতে পারেননি।

এর কিছুক্ষণ পর জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের ব্যানারে দুই শতাধিক নেতা–কর্মীর একটি মিছিল সেখানে আসে। মিছিল থেকে উপাচার্যবিরোধী আন্দোলনকারীদের ওপর হামলা হয়। তারপর তারা ওই জায়গায় অবস্থান নেয়।

এরপর দুপুর আড়াইটায় উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের সভাপতিত্বে বিশ্ববিদ্যালয়ের নতুন প্রশাসনিক ভবনে অনুষ্ঠিত জরুরি সিন্ডিকেট সভায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে প্রশাসন। এতে বিকাল সাড়ে ৪টার মধ্যে শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ দেওয়া হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত