জাবি অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা

প্রকাশ : ০৫ নভেম্বর ২০১৯, ১৬:০০

সাহস ডেস্ক

উপাচার্যকে অপসারণের দাবিতে আন্দোলনের পরিপ্রেক্ষিতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে প্রশাসন। আজ বিকাল সাড়ে ৪টার মধ্যে শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ দেওয়া হয়েছে।

মঙ্গলবার (৫ নভেম্বর) দুপুর আড়াইটায় উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের সভাপতিত্বে বিশ্ববিদ্যালয়ের নতুন প্রশাসনিক ভবনে অনুষ্ঠিত জরুরি সিন্ডিকেট সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।

এর আগে সোমবার (৪ নভেম্বর) সন্ধ্যা ৭টা থেকে উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের অপসারণ দাবিতে তার বাসভবন অবরুদ্ধ করেন আন্দোলনকারী শিক্ষক-শিক্ষার্থীরা। আজ বেলা ১১টার দিকে আন্দোলনকারী শিক্ষক শিক্ষার্থীরা যখন উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান নিতে যান, তখন উপাচার্যপন্থী শিক্ষকেরা সেখানে এসে আন্দোলনকারী শিক্ষক–শিক্ষার্থীদের তুলে দিয়ে উপাচার্যের বাসভবনে ঢোকার চেষ্টা করেন। তবে আন্দোলনকারীদের বাধার মুখে তারা বাসভবনে ঢুকতে পারেননি।

এর কিছুক্ষণ পর জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের ব্যানারে দুই শতাধিক নেতা–কর্মীর একটি মিছিল সেখানে আসে। মিছিল থেকে উপাচার্যবিরোধী আন্দোলনকারীদের ওপর হামলা হয়। তারপর তারা ওই জায়গায় অবস্থান নেয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত