হাজী দানেশে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ

প্রকাশ : ২৯ অক্টোবর ২০১৯, ১২:৩৮

সাহস ডেস্ক

দিনাজপুরে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে অন্তত ১৫ জন আহত হয়েছে বলে খবর পাওয়া গিয়েছে। সোমবার (২৮ আগস্ট) রাত সাড়ে ৮টার দিকে এই সংঘর্ষের ঘটনা ঘটে বলে জানা গিয়েছে।

বিশ্ববিদ্যালয় সূত্র জানিয়েছে, বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে দীপাবলীর প্রদীপ প্রজ্জলনকে কেন্দ্র করে রোববার রাতে ছাত্রলীগের কয়েকজনের মধ্যে কথা কাটাকাটি হয়। পরে বিষয়টি মিমাংসাও হয়। এরই জের ধরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয়ের শেখ রাসেল হল ও জিয়া হলের ছাত্রলীগের নেতা-কর্মীর মধ্যে সোমবার রাতে সংঘর্ষ বেঁধে যায়। রাত সাড়ে ৯টা পর্যন্ত চলে এ সংঘর্ষ চলে। সংঘর্ষে অন্তত ১৫ জন আহত হয়। আহতদের মধ্যে ১০ জনকে গুরুতর অবস্থায় দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এরা হচ্ছেন রাহাত (২৩), আবু সাঈদ (২২), সগির আহম্মেদ (২১), রিয়াদ হোসেন (২১), মিঠু (২১), সাব্বির (২৬), সোয়াইদ (২৫), আতিকুর রহমান (২১), তন্ময় (২১) ও ইমরান (২১)।  

রাতে হাসপাতালে আহতদের দেখতে গিয়েছিলেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক প্রফেসর ড. হারুনর রশিদ। তিনি জানান, এটি খুবই দুঃখজনক ঘটনা। তিনি এসময় তদন্ত কমিটি গঠন করে দোষীদের বিরুদ্ধে দৃষ্টান্তমুলক শাস্তির ব্যবস্থা করতে বিশ্ববিদ্যালয় প্রশাসনের প্রতি আহ্বান জানান।

দিনাজপুর কোতয়ালী থানার অফিসার্স ইনচার্জ (ওসি) রেদওয়ানুর রহিম বলেন, ঘটনার কথা আমরা শুনেছি। কিন্তু এখন পর্যন্ত কেউ কোনো অভিযোগ দায়ের করেনি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত