x

এইমাত্র

  •  ঢাকা বিশ্ববিদ্যালয়ের কার্জন হলে জানালার গ্রিলে গলায় ফাঁস লাগানো অবস্থায় একজনের মৃতদেহ উদ্ধার

বশেমুরবিপ্রবি'র প্রক্টর আশিকুজ্জামানের পদত্যাগ

প্রকাশ : ১০ অক্টোবর ২০১৯, ১৫:৪৮

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) প্রক্টর আশিকুজ্জামান ভুঁইয়া পদত্যাগ করেছেন। বৃহস্পতিবার (১০ অক্টোবর) দুপুরে অসুস্থতার কথা জানিয়ে পদত্যাগ করেন তিনি।

সকালে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. মো. নূরুদ্দীন বরাবর তার পদত্যাগপত্র জমা দেন। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. মো. নুরুদ্দীন বিষয়টি নিশ্চিত করেছেন।

আশিকুজ্জামান ভুঁইয়া জানান, শারীরিক অসুস্থতার কারণে প্রক্টর পদ থেকে পদত্যাগের জন্য বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বরাবর পদত্যাগপত্র জমা দিয়েছি।

এরআগে বিশ্ববিদ্যালয়ে ভিসি বিরোধী আন্দোলন শুরু হলে তিনি বিশ্ববিদ্যালয়ের সাথে যোগাযোগ বিচ্ছিন্ন রাখেন। সেই সময় তিনি তার মোবাইল ফোনটিও বন্ধ করে রেখেছিলেন। পরে ইউজিসি তদন্ত কমিটি ক্যাম্পাসে গেলে তাদের সাথে সাক্ষাৎ করে আবারও যোগাযোগ বন্ধ রাখেন তিনি।

ভিসি'র পদত্যাগের দাবিতে আন্দোলনে থাকা এক শিক্ষার্থী জানিয়েছেন, 'সাবেক ভিসি অধ্যাপক ড. খোন্দকার নাসিরউদ্দিনের সাথে খুবই ভালো সম্পর্ক ছিল প্রক্টর আশিকুজ্জামানের। সাবেক ভিসির সকল অপকর্ম ও দুর্নীতির ভাগীদারও ছিলেন এই প্রক্টর।'

ওই শিক্ষার্থী আরও জানান, নতুন ভারপ্রাপ্ত ভিসি ড. মো. শাহজাহান দায়িত্ব নেওয়ার পর প্রশাসনে ব্যপক রদবদলের আশংকা থেকেই আগেভাগেই পদত্যাগ করেছেন প্রক্টর আশিকুজ্জামান ভুঁইয়া।

আন্দোলনের শুরুর দিন থেকেই আশিকুজ্জামান ভুঁইয়া অসুস্থ কারণ দেখিয়ে যোগাযোগ বন্ধ রাখলে ভারপ্রাপ্ত প্রক্টর হিসেবে সহকারী প্রক্টর ড. মো. বশির উদ্দিন দায়িত্ব পালন শুরু করেন।

উল্লেখ্য, শিক্ষার্থীদের লাগাতার আন্দোলনের মুখে সাবেক ভিসি প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিন গত ৩০ সেপ্টেম্বর পদত্যাগ করেন। ‍শিক্ষার্থীরা সাবেক ভিসি’র বিরুদ্ধে নানা অনিয়ম, দুর্নীতি, স্বেচ্ছাচারিতা, স্বজনপ্রীতি, নারী কেলেঙ্কালীসহ বিভিন্ন অভিযোগ এনে লাগাতার ১২ দিন আন্দোলন করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত