চবি ছাত্র ইউনিয়নে অপু-নিতু-প্রত্যয়কে নিয়ে নতুন কমিটি

প্রকাশ : ২৮ সেপ্টেম্বর ২০১৯, ১২:৫১

বাংলাদেশ ছাত্র ইউনিয়ন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সংসদের কাউন্সিল অধিবেশনে গৌরচাঁদ ঠাকুর অপুকে সভাপতি ও আশরাফী নিতুকে সাধারণ সম্পাদক নির্বাচিত করে নতুন কমিটি ঘোষণা করা হয়েছে।

এবারের ৩১ তম সম্মেলনে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্র ইউনিয়নের দাবি ছিল সন্ত্রাস-মৌলবাদ মুক্ত ক্যাম্পাস নির্মাণ, মুক্তবুদ্ধি চর্চা ও গবেষণাবান্ধব পরিবেশ তৈরি, সুস্থ ও প্রগতিশীল সংস্কৃতির বিকাশ নিশ্চিতকরণ এবং বিশ্ববিদ্যালয়ের সকল ছাত্রের আবাসন-পরিবহন সংকট নিরসন, মেডিকেল সেন্টার ও কেন্দ্রীয় লাইব্রেরির আধুনিকায়নসহ সকল সংকট সমাধান সর্বোপরি বিশ্ববিদ্যালয়ে অবাধ গণতন্ত্র ও মত প্রকাশ নিশ্চিতকরণের লক্ষ্যে দীর্ঘদিন বন্ধ থাকা কেন্দ্রীয় ছাত্র সংসদ (চাকসু) ও হল সংসদ এর নির্বাচন আয়োজন।

নবনির্বাচিত সভাপতি গৌরচাঁদ ঠাকুর অপু চবির প্রাণিবিদ্যা বিভাগের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের ছাত্র। আর সাধারণ সম্পাদক আশরাফী নিতু পদার্থবিদ্যা বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ছাত্রী। সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করবেন আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ছাত্র প্রত্যয় নাফাক।

তাছাড়া ২৫ সদস্যের এই কমিটিতে আরও আছেন সহ-সভাপতি হিসেবে মাহবুবা জাহান রুমি, উজ্জল চৌধুরী, ইপসিতা চক্রবর্তী, কাজী নৌরিন। সহ-সাধারণ সম্পাদক হিসেবে সৌরভ ধর, কনক দে, কোষাধ্যক্ষ পদে জিতায়ন চাকমা, দপ্তর সম্পাদক পদে সাজাং চাকমা, শিক্ষা ও গবেষণা সম্পাদক পদে আবির হাসান তিতাস, প্রচার ও প্রকাশনা সম্পাদক স্নেহাশীষ ঘোষ, সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক কিশোর বড়ুয়া ধ্রুব, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ভক্তিরস স্বরসতী ভুবন, সাংস্কৃতিক সম্পাদক ডিগনিটি চাকমা, ক্রীড়া সম্পাদক রিটন চাকমা। সদস্যরা হলেন সৈয়দ কৌশিক, প্রথমা চাকমা, অনিক তালুকদার, শ্রাবণী হাজং, ইফাজ উদ্দিন আহমেদ ইমু ও ধীষণ প্রদীপ চাকমা।

দুই দিন ব্যাপী এই কাউন্সিলে বিশ্ববিদ্যালয় সংসদের সদ্যবিদায়ী সভাপতি ধীষণ প্রদীপ চাকমার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক গৌরচাঁদ ঠাকুরের সঞ্চালনায় উপস্থিত ছিলেন সংগঠনটির কেন্দ্রীয় সভাপতি মেহেদী হাসান নোবেল, ঢাকা বিশ্ববিদ্যালয় সংসদের সভাপতি ফয়েজউল্লাহ ও কেন্দ্রীয় সংসদের সহ-সভাপতি অভিজিৎ বড়ুয়া।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত