ঢাবির ‘গ’ ইউনিটের ফলপ্রকাশ

প্রকাশ : ২৬ সেপ্টেম্বর ২০১৯, ২০:৩৬

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত ‘গ’ ইউনিটের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। এ বছর পাসের হার ১৫ দশমিক ৪৯ শতাংশ। আজ বৃহস্পতিবার দুপুর ১টার দিকে বিশ্ববিদ্যালয়ের ভর্তি অফিসে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান আনুষ্ঠানিকভাবে ফল ঘোষণা করেন।

প্রকাশিত ফলাফল অনুযায়ী, এ বছর মোট ২৯ হাজার ৬৬ জন ভর্তিচ্ছুদের মধ্যে ২৮ হাজার ১৬৯ জন পরীক্ষা দিয়েছে। তাদের মধ্যে ৬৮ জনের ফল বাতিল করা হয়েছে। ছয় হাজার ৮০২ জন নৈর্ব্যক্তিক পরীক্ষায় (এমসিকিউ) পাস করেছে। বাকি দুই অংশে পাস করেছে চার হাজার ৩৬২ জন।

ফল প্রকাশ শেষে জানানো হয়, পাস করা চার হাজার ৩৬২ জনের মধ্য থেকে মেধাক্রম অনুযায়ী ভর্তি করা হবে। মোট এক হাজার ২৫০ জন শিক্ষার্থী ভর্তির সুযোগ পাবে।

গত ১৩ সেপ্টেম্বর ব্যবসায় শিক্ষা প্রশাসন অনুষদভুক্ত ‘গ’ ইউনিটের অধীনে প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের ৫৬টি কেন্দ্রে অনুষ্ঠিত পরীক্ষায় এক হাজার ২৫০টি আসনের জন্য ২৯ হাজার ৫৮ জন ভর্তিচ্ছু আবেদন করে।

যেভাবে জানা যাবে ফলাফল

বিশ্ববিদ্যালয়ের admission.eis.du.ac.bd ওয়েবসাইট থেকে ফলাফল জানতে পারবেন। এ ক্ষেত্রে উচ্চ মাধ্যমিক পরীক্ষার রোল নম্বর, বোর্ডের নাম, পাসের সন এবং মাধ্যমিক পরীক্ষার রোল নম্বর লাগবে।

এ ছাড়া আবেদনকারীরা যে কোনো মোবাইল অপারেটর থেকে টাইপ করে DU GA <roll no> টাইপ করে 16321 নম্বরে সেন্ড করে ফিরতি এসএমএস-এ ফল জানতে পারবেন।

বিষয় পছন্দক্রম ফরম পূরণের তারিখ

পাস (মেধাক্রম ১-১২৫০) ছাত্র-ছাত্রীরা আগামী ২৯ সেপ্টেম্বর থেকে ৯ অক্টোবর পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে বিস্তারিত ফরম ও বিষয়ের পছন্দক্রম ফরম পূরণ করতে হবে।

ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ বিভিন্ন কোটায় আবেদনকারীদের ২৯ সেপ্টেম্বর থেকে ৬ অক্টোবরের মধ্যে সংশ্লিষ্ট ফরম বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহ করতে হবে এবং যথাযথভাবে ফরম পূরণ করে ওই সময়ের মধ্যে দিন অফিসে জমা দিতে হবে।

ফল নিরীক্ষণের আবেদন

ফলাফল নিরীক্ষণের জন্য ফি প্রদান সাপেক্ষে আগামী ২৯ সেপ্টেম্বর থেকে ৬ অক্টোবর পর্যন্ত বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত