রাব্বানীকে ‘প্রটোকল’ দিতে না যাওয়ায় রুমে তালা

প্রকাশ : ০৯ সেপ্টেম্বর ২০১৯, ১৬:১৬

ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীকে ‘প্রটোকল’ দিতে কিছু শিক্ষার্থী মধুর ক্যানটিনে না যাওয়ায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের মাস্টারদা সূর্যসেন হলের শিক্ষার্থীদের রুমে তালা দেয়ার অভিযোগ উঠেছে। সূর্যসেন হল শাখা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ শরীফুল আলম শপুর নির্দেশে তালা দেয়া হয়।

গতকাল রবিবার (৮ সেপ্টেম্বর) রাতে বিশ্ববিদ্যালয়ের মাস্টারদা সূর্য সেন হলে এ ঘটনা ঘটে। শরীফুল আলম শপুর গোলাম রাব্বানীর অনুসারী এবং হল শাখা ছাত্রলীগের সভাপতি প্রার্থী।

কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী বিষয়টি জানার পর তারই হস্তক্ষেপে তালা খুলে দেওয়া হয়। আবাসন-সংকটের কারণে দ্বিতীয় বর্ষের ৩২ জন শিক্ষার্থী ওই চারটি গণরুমে থাকেন।

জানা যায়, হল শাখা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ শরিফুল আলম ওরফে শপু হলের গোলাম রাব্বানী গ্রুপের একটি অংশ নিয়ন্ত্রণ করেন। গ্রুপে থাকা দ্বিতীয় বর্ষের শিক্ষার্থীদের দীর্ঘদিন ধরে তিনি ‘ভালো’ কক্ষে তুলে দেওয়ার আশ্বাস দিয়ে আসছিলেন। তার আশ্বাসের কোনো প্রতিফলন না দেখে দ্বিতীয় বর্ষের শিক্ষার্থীরা তার নেতৃত্বে ছাত্রলীগের কোনো কর্মসূচিতে না যাওয়ার সিদ্ধান্ত নেন।

এরপর রবিবার সকালে মধুর ক্যান্টিনে ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীকে প্রটোকল দেয়ার জন্য দখলকৃত রুমের শিক্ষার্থীদের ডাকা হয়। ডাকে সাড়া না দিয়ে অধিকাংশ শিক্ষার্থীই অতিথিকক্ষে যাননি। পরবর্তীতে রাতে যারা ‘প্রটোকল’ প্রোগ্রামে যায়নি তাদেরকে ডাকা হয়। এতেও সারা না পাওয়ায় ক্ষিপ্ত হয়ে তাদের রুমে তালা দেয়ার জন্য হল ছাত্রলীগের সহ-সম্পাদক রাকিব মুন্সিকে পাঠান। শপুর কথা অনুযায়ী রাকিব মুন্সি ২৪৮, ২৩৭, ৬২৬(ক), ৪০১(ক) নম্বর রুমগুলোতে তালা দেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত